ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

লেবার পার্টি-বিএনপির বৈঠক বিকেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
লেবার পার্টি-বিএনপির বৈঠক বিকেলে

ঢাকা: ঐক্যবদ্ধ আন্দোলনের রুপরেখা প্রণয়নে বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসার সিদ্ধান্ত অনুযায়ী লেবার পার্টির নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা।

শুক্রবার (২৭ মে) বিকেল সাড়ে চারটায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক হবে।

এ তথ্য জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এর আগে, মঙ্গলবার দুপুরে গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বলেন- বিএনপির স্থায়ী কমিটির সভায় গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে জাতীয় ঐক্য সৃষ্টির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শুরু করার সিদ্ধান্ত হয়েছে।  মঙ্গলবার নাগরিক ঐক্যের সঙ্গে বৈঠকরে মধ্যে দিয়ে এ আলোচনা শুরু হয়েছে।

জানা গেছে, বৃহত্তর ঐক্য গঠনের লক্ষ্যে  রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারবাহিকভাবে বৈঠক করবে বিএনপি। আলোচনার মাধ্যমে চূড়ান্ত ঐক্যবদ্ধ আন্দোলনের রুপরেখা তৈরি করা হবে।

জানতে চাইলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সব দলের সঙ্গেই আলোচনা হবে। জামায়াতে ইসলামীর সঙ্গে হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কথা তো বলতে হবেই। তাদের সঙ্গে কথা না বললে কেমন করে হবে। সবার সঙ্গেই তো কথা বলতে হবে।

২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্ট থাকবে কিনা জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্ট তো আমরা এখন পর্যন্ত বিলুপ্ত করি নাই। এ জোটের কী হবে সেটা এ আলোচনার মধ্য দিয়ে ঠিক করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।