ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাবির ঘটনা সরকারের বিপজ্জনক পরিণতি ডেকে আনবে: জেএসডি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মে ২৭, ২০২২
ঢাবির ঘটনা সরকারের বিপজ্জনক পরিণতি ডেকে আনবে: জেএসডি  ফাইল ছবি

ঢাকা: ছাত্রদলের উপর সরকারি ছাত্র সংগঠনের হামলা এবং আগ্নেয়াস্ত্র ব্যবহারের ঘটনা সরকারের জন্য বিপজ্জনক পরিণতি ডেকে আনবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।  

শুক্রবার (২৭ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

গত কয়েকদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা রণক্ষেত্রে পরিণত করার তীব্র প্রতিবাদ জানান জেএসডি সভাপতি।  

বিবৃতিতে আ স ম আবদুর রব বলেন, সারাদেশে সরকারের আশ্রিত 'হেলমেট বাহিনী' ছাত্রদলের নেতাকর্মীদের পিটিয়ে রক্তাক্ত করছে এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোকে অস্থিতিশীল করছে, যা খুবই ন্যাক্কারজনক।


তিনি বলেন, বিরোধী ছাত্র সংগঠনের উপর অব্যাহত হামলায় প্রশাসনের নীরব দর্শকের ভূমিকা এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ না করায় শিক্ষাঙ্গনকে যেমন অনিরাপদ করে তুলেছে, তেমনি রাজনীতিকে চরম সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। সরকার গণতন্ত্রকে হত্যা করে 'গণতন্ত্র' রক্ষার বয়ান দিয়ে রাজনীতিতে সহিংসতা উসকে দিচ্ছে। এসবের মধ্য দিয়ে সরকার নিজের পতনকে ত্বরান্বিত করছে কেবল।

জেএসডি প্রধান আরও বলেন, অতিসত্বর সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িতের গ্রেফতার, ভিন্নমত ও পথের উপর সন্ত্রাসী হামলা বন্ধ এবং বিশ্ববিদ্যালয়ে নিরাপদ পরিস্থিতি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।


বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২৭, ২০২২ 
এমএইচ/ এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।