ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

জিয়ার মৃত্যুবার্ষিকীতে মহানগর দক্ষিণ বিএনপির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ২৮, ২০২২
জিয়ার মৃত্যুবার্ষিকীতে মহানগর দক্ষিণ বিএনপির কর্মসূচি

ঢাকা: আগামী ৩০ মে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের ৪১তম শাহাদাৎবার্ষিকী পালনের প্রস্তুতি হিসেবে শনিবার (২৮ মে) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও সব অঙ্গ সংগঠনের এক যৌথসভা রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সব নেতা ও সব অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সভায় প্রতি বছরের মতো এবারও কেন্দ্রীয় কর্মসূচিগুলোতে অংশগ্রহণের পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণের সব থানা এবং ওয়ার্ডে দোয়া ও দরিদ্রদের মধ্যে খাবার বিতরণের কর্মসূচি গৃহীত হয়। এসব কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় নেতারা উপস্থিত থাকবেন।

এছাড়া পোস্টার ও সব ওয়ার্ডে ব্যানার, ফেস্টুন টাঙানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহনগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম সব থানা ও ওয়ার্ড ইউনিটকে যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের সঙ্গে শহীদ জিয়ার ৪১তম শাহাদাৎবার্ষিকী উদযাপনের জন্য উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, শহীদ জিয়া আমাদের চেতনার কেন্দ্র বিন্দু, আমাদের প্রাণ, তার স্বাধীনতা ঘোষণার মাধ্যমে এদেশে মুক্তিযুদ্ধের সূচনা হয়। আবার ‘৭৫ এর পট পরিবর্তনের পর যখন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছিল তখন আবারও শহীদ জিয়াই আমাদের পথ দেখিয়েছেন। তার হাত ধরেই এদেশে হৃত বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রবর্তন হয়, সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত হয়। এদেশে কৃষি বিপ্লবের মাধ্যমে খাদ্যে স্বয়ংসম্পন্নতা আসে। এক কথায় আধুনিক বাংলাদেশ বিনির্মাণের সূচনা শহীদ জিয়ার হাতেই হয়।

সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু শহীদ জিয়ার কর্মময় জীবন স্মরণ করে তার কর্মময় জীবনকে আদর্শ হিসেবে ধারণ করে এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।