ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি রাস্তার ভাষায় কথা বলে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জুন ২, ২০২২
বিএনপি রাস্তার ভাষায় কথা বলে: কাদের ফাইল ছবি

ঢাকা: বিএনপি ও তাদের কর্মীরা রাস্তার ভাষায় কথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

বৃহস্পতিবার (২ জুন) সকালে ওবায়দুল কাদের রাজধানীর সেতু ভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

 

বিএনপি নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয় উল্লেখ করে কাদের প্রশ্ন রাখেন, এটা কি কখনো মেনে নেওয়া যায়? 

তিনি বলেন, বিএনপি দিন-রাত সরকারের অন্ধ সমালোচনা আর বিরামহীন মিথ্যাচার এবং বিষোদগার করে চলেছে। এখন তারা বলছেন আমার ভাষা নাকি রাজনীতির ভাষা নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বাক-সংযমী হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা সবসময় রাজনৈতিক ভাষায় কথা বলি। আমাদের ভাষায় কোনো প্রকার আপত্তিকর বক্তব্য আসে না। এমন শিক্ষা আওয়ামী লীগের নেতাকর্মীরা পায় নি। বিএনপি ও তাদের কর্মীরা রাস্তার ভাষায় কথা বলে।

বিএনপি নেতারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম সম্মানের সঙ্গে উচ্চারণ করে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা স্লোগান দেয়, ‘৭৫'এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’। এর চেয়ে অশ্রাব্য ভাষা আর কী হতে পারে!

ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, আগে নিজেরা সংযত ভাষায় কথা বলুন, তারপর আমাদের বলুন।

তিনি বলেন, বৃহত্তর ঐক্য সৃষ্টির নামে বৃহত্তম তামাশা সৃষ্টি করে বিএনপি নিজেদের ব্যর্থতা আড়ালের অপচেষ্টা করছে। বিএনপি জনগণের কাছে যাওয়ার জন্য কোনো ইস্যু খুঁজে না পেয়ে এখন সময় ক্ষেপনের জন্য নিজ বলয়ে সংলাপ করছে।

বিএনপির নেতায় নেতায় সংলাপ জনগণ আগেও দেখেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কিন্তু জনগণ পর্বতের মুষিক প্রসব ছাড়া আর কিছুই দেখে নি।


বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘন্টা, জুন ২, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।