ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বানভাসি মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করুন: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুন ১৮, ২০২২
বানভাসি মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করুন: গণফোরাম গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী সরকার

ঢাকা: বানভাসি মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী সরকারকে জরুরি ভিত্তিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন তারা।

শনিবার (১৮ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা একথা বলেন।

বিবৃতিতে তারা বলেন, মহাদুর্যোগে সর্বশক্তি প্রয়োগ করে জনগণকে বাঁচাতে হবে। সিলেট বিভাগের ৮৫ শতাংশ এবং সুনামগঞ্জের ৯৫ শতাংশ পানির নিচে তলিয়ে গেছে। লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে সুপেয় পানি ও খাদ্যের অভাব নিয়ে দিনযাপন করছে। সবাইকে অবিলম্বে উদ্ধারের জন্য আরও সেনাবাহিনী ও নৌবাহিনী মোতায়েন করুন। কেন? কার গাফিলতি? কিসের জন্য এতো বড় বন্যা সিলেট অঞ্চল গ্রাস করলো? নিশ্চয়ই পানি প্রবাহ বাঁধার কারণে বন্যা প্রলয়ংকরী দুর্যোগে রূপ নিয়েছে। এই অঞ্চলে বন্যার সবচেয়ে বড় কারণ নদীর নাব্যতা সংকট ও হাওরে বাঁধ দিয়ে অপরিকল্পিত লুটপাটের উন্নয়ন। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়কে দায়িত্বের সহিত আরও তৎপরতা বাড়িয়ে ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করে এবং সেই অনুযায়ী যথাযথ কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন।

তারা আরও বলেন, সিলেট অঞ্চলসহ সারাদেশে যেসব জেলায় বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে সব জায়গায় জরুরি ত্রাণ সহায়তা পৌঁছানোর ব্যবস্থা করুন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।