ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

রাজনীতি

বাজেটে খামারিদের জন্য বরাদ্দ নেই: জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
বাজেটে খামারিদের জন্য বরাদ্দ নেই: জাফরুল্লাহ গণঅধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে ডা. জাফরুল্লাহ চৌধুরী | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ২০২২-২০২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে খামারি ও শ্রমিকদের জন্য কোনো বরাদ্দ নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী।

ক্ষমতাসীন সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, কীভাবে সুষ্ঠু নির্বাচন হবে তার কিছু বলা নেই, ওনারা দেশটা দখল করে রাখবেন।

বৃহস্পতিবার (৩০ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বন্যা, খরা ও পরিবেশ বিপর্যয় রোধে সরকারের ব্যর্থতা ও উদাসীনতার’ প্রতিবাদে গণঅধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ আসে, বন্য-বাদল হবে। কিন্তু অন্যায় হলো আমাদের না জানিয়ে সব স্লুইচ গেটগুলো খুলে দেওয়া। এটা আন্তর্জাতিক অপরাধ।  

সামনে কঠিন পথ। তরুণ প্রজন্মকে সবসময় রাস্তা দখল করে নিজের অধিকার আদায়ে সরকারকে বাধ্য করার পরামর্শ দেন জাফরুল্লাহ চৌধুরী।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ত্রাণের জন্য হাহাকার, খাবারের জন্য হাহাকার, কিন্তু সরকার সেদিকে কর্ণপাত না করে গণমাধ্যমসহ সমস্ত কিছুকে ব্যস্ত রেখেছে এক পদ্মা সেতু নিয়ে। সরকার পদ্মা সেতু নিয়ে বাড়াবাড়ি ও অতিকথন করেছে, জনগণ বিরক্ত।

গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন, শাকিলুজ্জামান, শহিদুল ফাহিম, ঝুনু রঞ্জন দাস, ড. আব্দুল মালেক ফরাজী, মেজর (অব.) আমিন আফসারী, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, মশিউর রহমান, সহকারী আহ্বায়ক তামান্না ফেরদৌস শিখা, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আবদুর রহমান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa