ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

রাজনীতি

সমাজতন্ত্র প্রতিষ্ঠা না হলে বৈষম্য-দুর্নীতি বাড়বেই: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ২, ২০২২
সমাজতন্ত্র প্রতিষ্ঠা না হলে বৈষম্য-দুর্নীতি বাড়বেই: ইনু

ঢাকা: সমাজতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা না হলে বৈষম্য-দুর্নীতি বাড়বেই বলে উল্লেখ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু।  

শনিবার (২ জুলাই) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ ঢাকা মহানগর পশ্চিম কমিটির নব-নির্বাচিত নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।



হাসানুল হক ইনু বলেন, সংঘবদ্ধ অপরাধী-দুর্নীতিবাজ চক্র ধ্বংস এবং বৈষম্য নিরসনে সমাজতন্ত্র ও সুশাসনের সংগ্রমই জাতীয় কর্তব্য। সমাজতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা না হলে সমাজে বৈষম্য-দুর্নীতি বাড়বেই।

জাসদ সভাপতি বলেন, সমাজে সব ধরনের বৈষম্যের অবসানে অর্থনীতিকে সংবিধান নির্দেশিত সমাজতন্ত্রের লক্ষ্যে ঢেলে সাজাতে হবে। সর্বজনীন সামাজিক নিরাপত্তা, জনস্বাস্থ্য সেবা, খাদ্য নিরাপত্তা, শিক্ষা ও ইন্টারনেট ব্যবহারের সুযোগকে মৌলিক অধিকার হিসেবে বাস্তবায়ন করতে হবে।  

তিনি আরও বলেন, সর্বজনীন স্বাস্থ্যব্যবস্থা গড়ে তুলতে প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্যসেবা প্রাথমিক ক্লিনিক গড়ে তোলা, সব শিক্ষা প্রতিষ্ঠানে ও পাড়া-মহল্লায় বখাটেদের উৎপাত বন্ধ করা, শ্রমিক-গরিব-চাষি-নারী-আদিবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে অগ্রধিকার দিতে হবে।

তিনি সব ক্ষেত্রে নারীর সমানাধিকার নিশ্চিত করা, শ্রমিকদের জন্য ন্যূনতম জাতীয় মজুরি ২০ হাজার টাকা চালু করা, গ্রাম-শহরের গরিব মানুষের জন্য রেশনিং ও ন্যায্যমূল্যের দোকান চালু করা, বেকার যুবকদের কাজ দেওয়া অন্যথায় বেকার ভাতা দেওয়ার দাবিতে দলীয় নেতাকর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান।  

ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মো. নুরুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বক্তব্য দেন জাসদের সহ-সভাপতি ও ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার, জাসদের সহ-সভাপতি ও ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আকতার, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, মো. মোহসীন, সদস্য শফিকুর রহমান বাবুল, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, সহ-সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa