ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আ’লীগ নেতার ভাইসহ বিএনপির ১২ নেতাকর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
আ’লীগ নেতার ভাইসহ বিএনপির ১২ নেতাকর্মী আটক

বরিশাল: সরকার ও রাষ্ট্রবিরোধী গোপন মিটিং করার অভিযোগে বরিশালের গৌরনদী উপজেলার ইউনিয়ন বিএনপির সভাপতিসহ ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস তালুকদারের ভাই ইত্তিকার তালুকদারও রয়েছেন।

মঙ্গলবার (০৫ জুলাই) গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার রাত ৯টায় উপজেলার বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আমিনুল ইসলামের বাসায় গোপন মিটিং করার সময় বিএনপির ১২ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

আটকরা হলেন—বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আমিনুল ইসলাম (৪৭), সাংগঠনিক সম্পাদক রুহুল গাজী (৫০), ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মন্টু খান (৪৫), বার্থী ইউনিয়ন যুবদলের সাবেক সহ-সম্পাদক কাইয়ুম খান (৩৮), ইউনিয়ন যুবদল কর্মী এনায়েত হোসেন (৩২), জাফর খান (৩৩), সাইফুল ইসলাম (৩০), রেজাউল মোল্লা (৩৪), সামিউল বেপারী (৩০),  ইউনিয়ন ছাত্রদল কর্মী আকাশ খন্দকার (২৬), মুন্না আহম্মেদ (২৪) ও ইখতিয়ার তালুকদার (৩৬)।

আটকদের বিরুদ্ধে গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন। তাদের মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি আমিনুল ইসলাম সংবাদিকদের বলেন, বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করতে আত্মীয়-স্বজন ও স্থানীয় কতিপয় কর্মীদের নিয়ে পরামর্শ করছিলাম। রাত সাড়ে ৮টার দিকে বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মামুন প্যাদার নেতৃত্বে ৫০/৬০ জন বাড়িতে হামলা চালায়। তারা আমাকে কুপিয়ে ও পিটিয়ে ৭ জনকে আহত করেছে। পরে ১২ জনকে পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মামুন প্যাদা অভিযোগ অস্বীকার করে বলেন, হামলার কোনো ঘটনা ঘটেনি। মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

এদিকে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইলিয়াস তালুকদারের ভাই ইত্তিকার তালুকদারকে ওই বৈঠক থেকে গ্রেফতার করা নিয়ে গৌরনদী ও আগৈলঝাড়ার স্থানীয় নেতাদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।