ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

রাজনীতি

ফখরুলের বাসায় ডিম নিক্ষেপকারী ৩ জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
ফখরুলের বাসায় ডিম নিক্ষেপকারী ৩ জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার

ঢাকা: ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত হওয়ায় মহানগর উত্তর বিএনপির তৎকালীন যুগ্ম-সম্পাদক কফিল উদ্দিনের সমর্থকেরা উত্তরায় দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসায় ডিম ও ইট নিক্ষেপ করেছিলেন। ২০২০ সালের ১০ অক্টোবরের সেই ঘটনায় ১২ অক্টোবর উত্তরা বিএনপির ১২ জন নেতাকে বহিষ্কারা করা হয়েছিল।

প্রায় দুই বছর পর বৃহস্পতিবার (৭ জুলাই) বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই ১২ নেতার মধ্যে তিন জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

এতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকার অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর উত্তরের উত্তরা পূর্ব থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এস এম হান্নান মিলন, সাবেক সহ-সাধারণ সম্পাদক মো. শরীফ হোসেন এবং দক্ষিণখান থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক দেওয়ান মো. নাজিম উদ্দিনকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে ইতোপূর্বে বহিষ্কার করা হয়েছিল। নির্দেশক্রমে সেই বহিষ্কাদেশ প্রত্যাহার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa