ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার সুকৌশলী নেতৃত্বে সারাদেশেই উন্নয়নের ছোঁয়া লেগেছে : স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
শেখ হাসিনার সুকৌশলী নেতৃত্বে সারাদেশেই উন্নয়নের ছোঁয়া লেগেছে : স্পিকার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুকৌশলী নেতৃত্বে সারাদেশেই উন্নয়নের ছোঁয়া লেগেছে বলে মন্তব্য করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, এরই ধারাবাহিকতায় পীরগঞ্জের প্রতিটি ইউনিয়নেও উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। করোনাকালীন অভিঘাতেও তা একমুহূর্তের জন্য স্থবির হয়নি।

মঙ্গলবার (১২ জুলাই) স্পিকার নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নস্থ সাধক কবি কাজী হায়াৎ মামুদ মাজার প্রাঙ্গনে ১নং চৈত্রকোল ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়নের উপকারভোগীদের মধ্যে বাই-সাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানের শুরুতেই স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠান ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে স্পিকারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপরে ১নং চৈত্রকোল ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়নের উপকারভোগীদের মধ্যে ১১টি করে মোট ২২টি সেলাই মেশিন, ১০ টি করে মোট ২০ টি স্প্রেয়ার মেশিন, ১০ টি করে মোট ২০ টি হুইল চেয়ার এবং ৫০ টি করে মোট ১০০ টি বাইসাইকেল বিতরণ করা হয়।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা সভাপতিত্ব করেন। এ অনুষ্ঠানে ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম সাদিক, ১নং চৈত্রকোল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুজ্জামান শাহ বক্তব্য রাখেন।  

স্পিকার বলেন, বাংলা সাহিত্যে মধ্যযুগীয় কাব্যধারার শেষ কবি কাজী হায়াৎ মামুদের মতো সব বিশিষ্টজনের স্মৃতিকে অমর করার লক্ষ্যে কাজ চলছে। এ লক্ষ্যে কাজী হায়াৎ মামুদ কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। জেলা পরিষদ থেকে স্পিকার বরাবর বরাদ্দকৃত টাকায় ভেন্ডাবাড়ী ইউনিয়নে মাল্টিপারপাস ট্রেনিং সেন্টার নির্মাণ এবং দুগ্ধ ও মাংস উৎপাদনের সঙ্গে জড়িত মা-বোনদের জন্য সমবায় সমিতি গঠন করা হবে বলে তিনি উল্লেখ করেন, যাতে ইউনিয়নে বসেই কর্মক্ষম নারীরা উপজেলার সুবিধা ভোগ করতে পারেন।  

তিনি বলেন, পীরগঞ্জকে মডেল উপজেলা হিসেবে গঠন করার মাস্টার প্লান প্রক্রিয়াধীন আছে। নির্বাচনী অঙ্গীকার হিসেবে পীরগঞ্জের মা-বোনদের দুঃখ দুর্দশা দূরীকরণে জন্য সব উন্নয়ন কর্মকাণ্ডের সফল বাস্তবায়নের উপর গুরুত্ব আরোপ করেন তিনি।

এরপরে তিনি উপজেলা পরিষদ অডিটোরিয়ামে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলার জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলাপ্রশাসক আসিফ আহসান, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এসকে/এসএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ