ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ইভিএম নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য, আ. লীগ নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
ইভিএম নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য, আ. লীগ নেতাকে শোকজ

পটুয়াখালী: পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর তাতেরকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচারণায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে মনগড়া বিভ্রান্তিকর বক্তব্য নিয়ে গণমাধ্যমে সমালোচনার মুখে আওয়ামী লীগ নেতা জোবায়েদুল হক রাসেলকে শোকজ করেছে জেলা আওয়ামিলীগ।

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপনি বাউফল উপজেলার নাজিরপুর তাতেরকাঠী ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার উঠান বৈঠকে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে উপস্থিত থেকে জনগণের সামনে ইভিএম-এ ভোট প্রদান সম্পর্কিত অসত্য, ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক বক্তব্য উপস্থাপন করেছেন। যা জেলা আওয়ামী লীগের নেতাদের দৃষ্টিগোচর হয়।

আরও বলা হয়েছে,  আপনার এই মনগড়া ও ব্যক্তিগত বক্তব্য সারাদেশে গণমাধ্যমে প্রচার ও জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। এতে আপনি সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গ করছেন।  

এই অবস্থায় আপনার বিরুদ্ধে কেন শান্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সেই মর্মে নোটিশ প্রাপ্তির ০৩ (তিন) দিনের মধ্যে আপনাকে কারণ দর্শানোর জন্য অনুরোধ করা
হলো।

এদিকে নির্বাচনী প্রচারণায় ইভিএমে ভোট গ্রহণ প্রক্রিয়ায় গোপনীয়তা নিয়ে বক্তব্য দেওয়া এবং এ সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় বাউফলের নাজিরপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনটি স্থগিত করেছে নির্বাচন কমিশন।  

সিনিয়র নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান বলেন, নাজিরপুরে ইভিএম-এ ভোট গ্রহণ নিয়ে মিথ্যা ও ভুল তথ্য দিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্যের বিষয়ে আমরা তদন্ত করছি। তদন্ত শেষে প্রতিবেদন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় তাঁতেরকাঠী মাধ্যমিক বিদ্যালয় এলাকার একটি উঠান বৈঠকে জোবায়দুল হক রাসেল ওই বক্তব্য দেন। ওই সময় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম ফারুক তার পাশে বসা ছিলেন।

ফেইসবুকের ভাইরাল হওয়া ওই ভিডিও বক্তব্যে জোবায়দুল হক রাসেল বলেন, ‘ভোট হবে ইভিএম-এ ভোট, কে কোথায় ভোট দেবে তা কিন্তু আমাদের কাছে চলে আসবে। অতএব ভয় পাওয়ার কোনো কারণ নাই, টেনশনেরও কিছু নাই।

আওয়ামী লীগ নেতার এমন বক্তব্য নিয়ে সব মহলে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। বিব্রতবোধ করছেন নির্বাচন সংশ্লিষ্টরাও।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।