ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ইসির সংলাপ ভোটাধিকার পুনরুদ্ধারে কাজে আসবে না: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
ইসির সংলাপ ভোটাধিকার পুনরুদ্ধারে কাজে আসবে না: গণফোরাম সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী

ঢাকা: গণফোরাম একাংশের সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) সংলাপের নামে যে সাজানো নাটক মঞ্চস্থ করছে জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারে তা কোনো সুফল বয়ে আনবে না। জনগণের ক্ষমতা রাতের ভোট ডাকাতির মাধ্যমে দখল করে কখনোই রাষ্ট্রের কল্যাণ তথা জনকল্যাণ সম্ভব নয়, তার সবচেয়ে কলঙ্কিত উদাহরণ বর্তমান অবৈধ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকালে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদক পরিষদের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তেল, গ্যাস, বিদ্যুতের ঘাটতি, বৈদেশিক মুদ্রার রিজার্ভের ঘাটতি, দুর্নীতি, দুঃশাসন, মুদ্রাস্ফীতি, চিকিৎসা ও শিক্ষা খাত ধ্বংস, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিসহ চরম অরাজকতার মধ্য দিয়ে জনগণের দিন অতিবাহিত হচ্ছে। ক্ষমতাসীন সরকারের অবৈধ ক্ষমতার অবসান এই রাষ্ট্রে জনগণের মুক্তির কোনো উপায় নেই। গণফোরাম বিশ্বাস করে দল-মত নির্বিশেষে সব গণতন্ত্রকামী রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে জনতার আশা-আকাঙ্ক্ষার অন্তর্বর্তীকালীন সরকারের অধীন নির্বাচনের কোনো বিকল্প নেই।

সভায় আরও বক্তব্য রাখেন সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক নাসির হোসেন, ছাত্র সম্পাদক সানজিদ রহমান শুভ প্রমুখ।

সভায় আগামী শনিবার (৬ আগস্ট) সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।