ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এ বছর সরকারের শেষ বছর: দুদু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এ বছর সরকারের শেষ বছর: দুদু

নারায়ণগঞ্জ: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এ বছর হবে পরিবর্তনের বছর। এ বছর বর্তমান সরকারের শেষ বছর।

এ বছর নতুন একটি পতাকা উড়বে। যে পতাকা সাম্যের পতাকা। আপনার পিতাও রাষ্ট্রপতি ছিলেন। তারেক রহমানের পিতাও রাষ্ট্রপতি ছিলেন। আপনার মাতা গৃহিণী ছিলেন। তারেক সাহেবের মাতা কিন্তু এ দেশের তিন বারের প্রধানমন্ত্রী। আপনি আপনার পিতার কথা সার্বক্ষণিক বলেন। তারেক রহমান তো যোগ্য মায়ের যোগ্য সন্তান। আমরা চাই তাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেব।

শনিবার (৩০ জুলাই) বিদ্যুৎ ও জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, গ্যাস নেই খাবার নেই এটা কী সহ্য করা যায়। আমার মনে হয় ডিসেম্বর নাগাদ এই সরকার হয়ত আর থাকতে পারবে না। যে সরকার খাবার দিতে পারে না জীবন রক্ষা করতে পারে না, ইজ্জত রক্ষা করতে পারে না। যে সরকার মুসল্লিদের সাথে তামাশা করে। এটা বাংলাদেশ আমরা এক সাগর রক্তের বিনিময়ে অধিকার অর্জন করেছি। মানুষ জীবন দিয়েছে তারপর এ দেশ অর্জন করেছি।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, এ সরকারের লজ্জা শরম নেই। যার এক কান কাটা সে আড়ালে চলে আর যার দুই কান কাটা সে সড়কের মাঝ দিয়ে চলে। এ সরকারের দুই কান কাটা। বিদ্যুৎ কেন্দ্র হাজার হাজার কোটি টাকা দিয়ে প্রতিষ্ঠা করেছে সবগুলোর মালিক আওয়ামী লীগাররা। কাগজে বেরিয়েছে বিদ্যুৎ না দিলেও ক্যাপাসিটি চার্জ দিতে হবে। বিদ্যুৎ দেবেন না ক্যাপাসিটি চার্জ কেন দেব। বিদ্যুৎও প্রিপেইড করেছেন। আগে টাকা নিয়ে বিদ্যুৎ দেবেন না কেন। মাইরের ওপর ওষুধ নেই। পাকিস্তানিরা মার খেয়ে পালিয়েছে। আইয়ুব খানকে তাড়িয়েছিএটা কোন খা যে তাড়াতে পারব না।

বিএনপির ওই নেতা বলেন, বেগম জিয়া কখনও কোন নির্বাচনে পরাজিত হননি। তাকে জেলে রেখেছেন। জেনারেল আজিজের ভাই ফাঁসির আসামি তার সাজা মওকুফ করেছেন। কেউ জানে না। সে দেশের বাইরে যাওয়ার পর সবাই জেনেছে। এটা একটা দেশ। আপনি তাকে ক্ষমতার জোরে দেশের বাইরে পাঠিয়ে দিয়েছেন। আর বেগম জিয়ার মতো মানুষ আজ বিনা বিচারে জেলখানায়। একজন সাবেক শিক্ষামন্ত্রী আজ ফাঁসির আসামি। ইলিয়াস সাবেক এমপি এমন একজন লোককে ধরে নিয়ে গেলেন, আজ পর্যন্ত তিনি ফিরে আসেসনি। কী অদ্ভুত একটা দেশ।

দুদু বলেন, ছয় পুলিশ বাহিনীর সদস্যকে আমেরিকা স্যাংশন দিয়েছে। আজ আপনি তাদের প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছেন। প্রশাসনে যারা আছে তাদের অবাধ লুন্ঠন করার সুযোগ করে দিয়েছেন। প্রধানমন্ত্রী আপনার কার্যালয়ের এসি কী বন্ধ। মন্ত্রীদের এসি কী বন্ধ। তাহলে মসজিদ ও মন্দিরের এসি কেন বন্ধ থাকবে?

তিনি বলেন, আপনি বলেন আপনি পদ্ম সেতু বানিয়েছেন। এত বড় সাফল্য তাহলে কেয়ারটেকার সরকার দিন না। তাহলে ভোট দিচ্ছেন না কেন। কোথাও একটা কিন্তু আছে। রিকশাওয়ালা, ক্ষেত মজুর থেকে শুরু করে সবাই এটা জানে। কিছু মানুষ আছে পানি ঘোলা করে খায়, আপনিও দেবেন। বাংলাদেশের মানুষ এখন ধানের শীষের অনুকূলে আছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।