ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

জাতীয় ঐক্যের বিকল্প নেই: ইবরাহিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
জাতীয় ঐক্যের বিকল্প নেই: ইবরাহিম

ঢাকা: দেশ বাঁচাতে জাতীয় ঐক্যের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।  
দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব সমুন্নত রাখতে হলে সবাইকে এখনই ঐক্যবদ্ধ হয়ে জালেম সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

দলের চেয়ারম্যান মঙ্গলবার (১৬ আগস্ট) রংপুর সফরকালে গুরুত্বপূর্ণ বিরোধী রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভায় এসব বলেন বলে জানিয়েছেন কল্যাণ পার্টির যুগ্ম-মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকীব।  

জেনারেল (অব.) ইবরাহিম বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসে আজ আমরা পরস্পর বিচ্ছিন্ন হয়ে পড়েছি। আমাদেরকে পরিকল্পিতভাবে দুই মেরুতে ঠেলে দেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধারাও বাদ যায়নি। সৃষ্ট রাজনৈতিক মতপার্থক্যের কারণে আজ ১৯৭১ সালের সেই দেশপ্রেম ও স্বাধীনতার প্রেরণা আমাদের মাঝে নেই। যে লক্ষ্য নিয়ে আমরা জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নিয়েছিলাম তা আমরা নিজেরাই ভুলে গেছি। বিগত ১৪ বছরে কেবল বিভাজনের রাজনীতি করা হয়েছে। অবৈধ ভোটারবিহীন রাতের সরকার ক্ষমতায় থাকার জন্য গুম খুন আর হামলা মামলা করে দেশটাকে নরক রাজ্য বানিয়েছে।  

তিনি আরও বলেন, বাংলাদেশের চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কট নিরসনে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধ হয়েই জনগণের অধিকার আদায় করতে হবে। সঠিক নেতৃত্বকে প্রতিষ্ঠিত করতে হবে। তিনি দেশের ও জনগণের সঙ্কট সমাধানের জন্য সবসময় অগ্রণী ভূমিকা পালনের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য ফোরকান ইবরাহিম, যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকীব, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লেফটেন্যান্ট কমান্ডার (অব.) ফয়সাল মেহেদী, রংপুর মহানগর জামায়াতের আমির এ টি এম আজম খান, জেলা বিএনপির সদস্য সচিব আনিসুর রহমান, খেলাফত মজলিশের মহানগর সভাপতি তৌহিদুর রহমান মন্ডল, কল্যাণ পার্টি রংপুর মহানগর আহ্বায়ক মুহাম্মদ ইলিয়াস, জেলা আহ্বায়ক ফয়জুল ইসলাম, নীলফামারী জেলা আহ্বায়ক ডা. এনায়েত, কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মদ জাকারিয়া, মহানগর সদস্য সচিব মুহাম্মদ রুপম, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য আমিন উদ্দীন, জেলা বিএনপি নেতা হারাগাছ পৌরসভার সাবেক মেয়র মামুনুর রশীদ, মহানগর জামায়াতের নায়েবে আমির মুহাম্মদ আনোয়ার হোসেন, জেলা বিএনপি নেতা ফজলুর রহমান বাদল, কাউন্সিলর মোরশেদ, খেলাফত মজলিশ মহানগর সহ-সভাপতি মেছের উদ্দীন সরকার, জেলা বিএনপি নেতা নাজমুল হুদা, জেলা স্বেচ্ছাসেবক দল আহ্বায়ক মইন উদ্দীন, জেলা যুবদল সহ-সভাপতি রাজিব চৌধুরী, জেলা যুবদল সহ-সাধারণ সম্পাদক তামজিদুর রশীদ, কোতোয়ালি থানা জামায়াত আমির ফরহাদ হোসেন মন্ডল, পেশাজীবী পরিষদ সভাপতি আলমগীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa