ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

‘খালেদা জিয়ার জন্মদিন ৫ সেপ্টেম্বর, তার বাবাই বলেছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
‘খালেদা জিয়ার জন্মদিন ৫ সেপ্টেম্বর, তার বাবাই বলেছেন’

ঢাকা: ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, খালেদা জিয়ার জন্মতারিখ যে ১৫ আগষ্ট নয়, মাসিক নিপুণ পত্রিকায় সেটা তার বাবাই বলেছেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হওয়ার তারিখটা মনে আছে নিশ্চয়ই।

দিনটি ছিল ৫ সেপ্টেম্বর ১৯৪৫। মেয়েটির (খালেদা জিয়া) জন্মের তারিখও এটি।

শুক্রবার (২০ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এমন কথা বলেন মন্ত্রী।

খালেদা জিয়ার বাবার বরাত দিয়ে তিনি বলেন, তার (খালেদা জিয়ার বাবা) সম্মতিতে বিয়ে না করে জোর করে বিয়ে করেছে। নিজের মুখে খালেদা জিয়ার বাবা স্পষ্ট করে বলেছেন, আমি চাই না এই মেয়ে রাজনীতি করুক, মেয়ের রাজনীতির দক্ষতা নেই।

 

বঙ্গবন্ধুর শাসনামলে অনেক পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশিত হয়েছে বলেও এ সময় মন্তব্য করেন মন্ত্রী।

পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, বঙ্গবন্ধু হত্যার তদন্ত কমিশন গঠন না হলে জাতি পিছিয়ে যাবে। অনেক সংবাদপত্র বঙ্গবন্ধুর বিরুদ্ধে স্বাধীনতার পরে মিথ্যাচার করেছে। রাজনীতিবিদদের ইতিহাস ক্ষমা করে, কিন্তু একজন সম্পাদককে ক্ষমা করে না।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব। সঞ্চলনা করেন সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, আগস্ট ১৯, ০২০২২
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa