ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মুক্তাগাছায় বিএনপির লাঠি মিছিলের ঘটনায় মামলা, আসামি ২৬১ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
মুক্তাগাছায় বিএনপির লাঠি মিছিলের ঘটনায় মামলা, আসামি ২৬১ 

ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় বিএনপির লাঠি মিছিলের ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ঘটনায় স্থানীয় আজাহার নামে এক যুবলীগ কর্মী মারধরের অভিযোগ এনে থানায় মামলা দায়ের করেছেন।

 

সোমবার (২৯ আগস্ট) সকালে মুক্তাগাছা থানায় দণ্ডবিধির ৩২৬ ধারা’সহ বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করা হয়।  

মামলায় আসামি হয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৬১ জন নেতাকর্মীকে। এর মধ্যে স্থানীয় বিএনপি নেতা কামরুজ্জামান লেবুকে প্রধান আসামি করে এজাহারে ৬১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করা হয়েছে।      

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় মামলার ২৭ নম্বর আসামি মো. গোলাপ খানকে (৩৮) গ্রেফতার করা হয়েছে, অন্যদের গ্রেফতারে চেষ্টা চলছে।        

এর আগে গতকাল ২৮ আগস্ট বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার গাবতলী ও কালীবাড়ী এলাকায় জ্বালানি, পরিবহন ও দ্রব্য মূল্যবৃদ্ধি এবং দুই নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ মিছিল করে ৭ নম্বর ঘোগা ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠন।    

এ সময় বিএনপির শত শত নেতাকর্মী হাতে বাঁশের লাঠি ও কাঠের ফালিতে ধানের শীষের ছড়া ঝুলিয়ে মিছিলে অংশগ্রহণ করে।  

মামলার বাদী আজাহার বাংলানিউজকে বলেন, আমি যুবলীগ নেতা মনি (উপজেলা যুবলীগ সভাপতি) ভাইয়ের সঙ্গে রাজনীতি করি। আমার কোনো পদ নেই, কর্মী হিসেবে আছি। গতকাল (২৮ আগস্ট) বিএনপির লাঠি মিছিলের লোকজন আমিসহ বেশ কয়েকজনকে খুব মারধর করেছে, তাই আমি মামলা করেছি।      

তবে মামলার এজাহারে তিনি দাবি করেছেন, বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে তিনি জখমপ্রাপ্ত হয়েছেন।  

এ বিষয়ে ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনে বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নমিনি ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু বলেন, ঘটনার দিন বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচি পালনের জন্য ঘোগা ইউনিয়নের গাবতলী এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির এই কর্মসূচিকে প্রতিহত করতে পাশেই কালীবাড়ী নামক স্থানে অহেতুক কর্মসূচি দিয়ে জড়ো হয়ে বিএনপি শান্তিপূণ মিছিলে হামলা করে।  

এতে স্থানীয় ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক খোকনসহ অসংখ্য নেতাকর্মী আহত হয়েছে বলেও তিনি দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।