ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সেনবাগে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
সেনবাগে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় এক শিশু (৭), দুই পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছে।

 

এদিকে এ ঘটনায় পুলিশ আটজনকে আটক করেছে।  

সোমবার (২৯ আগস্ট) বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দফায় দফায় উপজেলার ডুমুরুয়া ইউনিয়নের গাজিরহাট মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পাল্টাপাল্টি ধাওয়ার সময় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে দুই পক্ষকে দুই দিকে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

স্থানীয়রা জানায়, তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় বিএনপির দুই নেতা হত্যার প্রতিবাদে বিএনপির জাতীয় নিবার্হী কমিটির সদস্য কাজী মফিজুর রহমানের নেতৃত্বে উপজেলার ডুমুরুয়া ইউনিয়নের ইটভাটা মাঠে উপজেলা বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে বিএনপি নেতাকর্মীদের বাধা দেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এসময় উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ইটপাটকেল ও লাঠির আঘাতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। পরে বিএনপি নেতাকর্মীরা ধাওয়া করলে পিছু হটে আওয়ামী লীগ নেতাকর্মীরা।  

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান জানান, তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বর্তমান সরকারের বিরুদ্ধে দেশের সব শ্রেণীপেশার মানুষ ক্ষুব্ধ হয়ে ওঠেছে। এ লক্ষ্যে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে বাধা দেওয়ার চেষ্টা করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

কিন্তু বিএনপি কর্মীদের ধাওয়া খেয়ে তারা মাঠ ছেড়ে পালিয়ে যায়। নেতাকর্মীদের আহত হওয়ার বিষয়ে তিনি জানান, আওয়ামী লীগকে প্রতিহত করতে গিয়ে পড়ে গিয়ে ও ইটপাটকেলের আঘাতে বিএনপির পাঁচ/ছয়জন কর্মী আঘাত পেয়েছে।

সেনবাগ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ডুমুরুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত হোসেন কানন বলেন, একুশে গ্রেনেড হামলার আসামিদের ফাঁসির রায় কার্যকরের দাবিতে সোমবার বিকেল ৫টার দিকে ডুমুরুয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন একই ইউনিয়নের গাজিরহাট মোড়ে সমাবেশ করে। সমাবেশ শেষে আমার নেতৃত্বে গাজির হাট মোড় থেকে বিক্ষাভ মিছিল গাজিরহাট বাজার প্রদক্ষিণ করে। একপর্যায়ে আমাদের মিছিলে বিএনপি নেতা কাজী মফিজুর রহমানের নেতৃত্বে তাদের মিছিল থেকে গাজির টেক বাজারের পশ্চিম দিক থেকে পূর্বপরিকল্পিতভাবে দেশীয় হামলা চালানো হয়। এসময় বিএনপি নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে গাজিরহাট মোড়ের বেশ কয়েকটি দোকানপাট এবং ডুমুরুয়া ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর চালায়। এ সময় আমাদের ১৫-২০ জন নেতাকর্মী আহত হয়। এক শিশুসহ দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।    

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মফিজুর রহমান জানান, এ বিষয়ে পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।  

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী জানান, সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ সদস্য ও এক শিশু আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া এ ঘটনায় আটজনকে আটক করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।