ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি অস্থিরতা তৈরি করতে চাইলে কঠোরভাবে প্রতিহত করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
বিএনপি অস্থিরতা তৈরি করতে চাইলে কঠোরভাবে প্রতিহত করা হবে

ঢাকা: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি আন্দোলনের নামে দেশে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির চেষ্টা করলে তা যে কোন মূল্যে কঠোরভাবে প্রতিহত করা হবে। দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন, কিন্তু বিএনপি-জামায়াত দেশে অস্থিরতা তৈরির চেষ্টা করছে।

বুধবার (৩১ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা ও দোয়া অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি চাচ্ছে ৭৫-এর মতো একটা পরিস্থিতি তৈরি হোক; প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যাতে হত্যা করতে পারে সেরকম পরিবেশ সৃষ্টি হোক। কিন্তু তাদেরকে এটি করতে দেওয়া হবে না। যে কোন মূল্যে তাদেরকে প্রতিহত করা হবে। তাদের সব ষড়যন্ত্রের মূলোৎপাটন করা হবে।

তিনি বলেন, খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তার জেলে থাকার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়া ও বদান্যতায় তিনি জেলের পরিবর্তে বাসায় আরাম-আয়েশে আছেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত ছিলেন। জিয়া সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়েই মানব ইতিহাসের নিষ্ঠুরতম ও বর্বরোচিত  এ হত্যাকাণ্ডে জড়িত হয়েছিল। আগামী প্রজন্মের জানার জন্য ইতিহাসে এ বিষয়টি লিপিবদ্ধ হওয়া উচিত। যাতে আগামী প্রজন্মের ছেলে-মেয়েরা জানতে পারে জিয়া কীভাবে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জড়িত ছিল।

অনুষ্ঠানে স্বাচিপ ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল শাখার সভাপতি ডা. জহিরুল হক চৌধুরীর সভাপতিত্বে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাচিপ সভাপতি ডা. ইকবাল আর্সলান, মহাসচিব ডা. এমএ আজিজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের পরিচালক ডা. কাজী দীন মোহাম্মদ, যুগ্ম পরিচালক ডা. বদরুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, আগস্ট ৩১,২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।