ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নেত্রকোনায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, ১২ পুলিশসহ আহত ৩২ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
নেত্রকোনায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, ১২ পুলিশসহ আহত ৩২ 

নেত্রকোনা: নেত্রকোনায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে অতিরিক্ত পুলিশ সুপারসহ ১২ পুলিশ সদস্য আহত হয়েছেন। এতে বিএনপিরও ২০ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে পৌর শহরের ছোটবাজার এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল বলেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালনের সময় বিভিন্ন স্থান থেকে আসা নেতাকর্মীরা সড়ক বন্ধ করে রাখে। এতে যানবাহন ও জনগণের চলাচল বন্ধ হয়ে যায়। এসময় পুলিশ এসে সড়ক ফাঁকা করতে চাইলে পুলিশের ওপর হামলা চালায় তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, যানবাহন চলাচল শুরু হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক সাংবাদিকদের জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সময় পুলিশ বিনা উসকানিতে দলীয় নেতাকর্মীদের ওপর নির্বিচারে লাঠিচার্জ করে, টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে। এতে ১২ জন রাবার বুলেট বিদ্ধসহ ২৫ জন নেতাকর্মী আহত হন। আহতদের স্থানীয় হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।