ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নগরকান্দায় দু’পক্ষের সংঘর্ষ, বাড়িঘর ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
নগরকান্দায় দু’পক্ষের সংঘর্ষ, বাড়িঘর ভাঙচুর

ফরিদপুর: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফরিদপুরের নগরকান্দায় দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ চারজন আহত হয়েছেন।

 

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকালে উপজেলার তালমা ইউনিয়নের সদরবেড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

সংঘর্ষে আহতদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষে মোটরসাইকেলসহ বেশ কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুর করা হয়েছে।

জানা গেছে, ওই গ্রামের (সাবেক ইউপি সদস্য) সালাম মাতুব্বর (৬২) ও একই গ্রামের আরেফিন খানের (৭০) সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিনের বিরোধ চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার সকালে আরফিনের সমর্থক মাজেদ খান (৪৬), আয়নাল শেখ (৪০), বাবুল খান (৩৮), স্বাধীন মোল্যাসহ (২০) প্রায় দুই শতাধিক লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সালাম মাতুব্বরের লোকদের ওপর হামলা চালায়। এতে সালামের সমর্থক, খলিল শেখ (৬০), রাজ্জাক শেখ (৫৫), জোহরা খাতুন (৭৫), ও ওসমান শেখ (৫৯) নামের চারজন আহত হন।  

হামলাকারীরা সালাম মাতুব্বরের সমর্থকদের প্রায় ০৮-১০টি বাড়িঘর ভাঙচুর করে বলে জানা গেছে।

তালমা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল হোসেন বাংলানিউজকে বলেন,  ঘটনাটি আমি পরে জানতে পেরেছি। তবে শুনেছি সালামের লোকজন আগে আরফিনের লোকদের ওপর হামলা চালিয়েছে।  

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বাংলানিউজকে বলেন, ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলের গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।