ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতার রাজনৈতিক কার্যালয় সরিয়ে দিলেন ভবনমালিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
বিএনপি নেতার রাজনৈতিক কার্যালয় সরিয়ে দিলেন ভবনমালিক

মাগুরা: সম্প্রতি সহিংসতার ঘটনায় বন্ধ হয়ে গেছে মাগুরা শহরের ভায়না মোড়ে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খান হাসান ইমাম সুজার রাজনৈতিক কার্যালয়। তবে বেশ কিছুদিন ধরে এখান থেকে জেলা বিএনপির বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছিল।

 

গত ২৭ আগস্ট জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে কার্যালয়ের সামনে যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় বোমাবাজি ও মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে, বেশ কয়েকজন আহত হন। এ বিষয়ে বিস্ফোরক আইনে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের ৩৬ নেতাকর্মীর নামে মামলা করেছে জেলা ছাত্রলীগ।

জানা গেছে, হাসান ইমাম সুজা প্রথমে ব্যবসায়িক প্রতিষ্ঠান করার কথা বলে ভায়না এলাকার নুরুজ্জামান বাবুর তিনতলা ভবনের নিচতলা ভাড়া নেন। কিন্তু এরপর তিনি এটিকে রাজনৈতিক কার্যালয় হিসেবে ব্যবহার করতে শুরু করেন। ২৭ আগস্ট সহিংসতার পরে ভবনের মালিক বাসাটি ছাড়িয়ে নিয়েছেন।  

এ বিষয়ে হাসান ইমাম সুজা বলেন, আওয়ামী লীগ ও প্রশাসনের চাপে বাড়ির মালিক এটি ছাড়িয়ে নিয়েছেন।  

ভবনের মালিক নুরুজ্জামান বলেন, আমার বাড়িতে একটি সরকারি অফিস ও কয়েকজন ভাড়াটিয়া আছেন। সহিংসতার কারণে আমার বাড়ি ও বাড়ির লোকজন ঝুঁকির মধ্যে পড়েন। তাই ছাড়িয়ে নিয়েছি।  

মাগুরা জেলা বিএনপির সদস্য সচিব আক্তার হোসেন খান বলেন, শহরের ইসলামপুর পাড়ায় আমাদের জেলা বিএনপির কার্যালয় রয়েছে। সেখানে বিগত বছরগুলোতে নানা ধরনের রাজনৈতিক কার্যক্রম পরিচালিত হয়েছে। বর্তমানে সেই কার্যলয়টি চালু রয়েছে। তবে সম্প্রতি সরকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। তারপর থেকে ভায়নার অস্থায়ী কার্যালয় বন্ধ রয়েছে।  

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু বলেন, কোনো চাপের বিষয়ে আমার কিছু জানা নেই। এটি ভবনের মালিক ও ভাড়াটিয়ার ব্যক্তিগত বিষয়।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় সরাতে পুলিশের চাপ দেওয়ার কোনো কারণ নেই। এটি পুলিশের বিষয় না। এখানে ভবনের মালিক নিজ উদ্যোগেই বাসা ছাড়িয়ে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।