ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩০০ আসনে প্রার্থী দেওয়ার ক্ষমতা বিএনপির নেই: চিফ হুইপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
৩০০ আসনে প্রার্থী দেওয়ার ক্ষমতা বিএনপির নেই: চিফ হুইপ

মাদারীপুর: নির্বাচনে ৩০০ আসনে বিএনপির প্রার্থী দেওয়ার ক্ষমতা নেই। দলটি নাকি তালিকা করে, আসনগুলোয় নমিনেশনই দিতে পারবে না।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে মাদারীপুরের শিবচর উপজেলায় চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ মন্তব্য করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

তিনি বলেন, বিএনপি সারাদেশে তিনশ আসনে ৩০০ যোগ্য প্রার্থী পাবে না। আগামী সংসদ নির্বাচনে হয়তো বিএনপি কয়েকটি আসন পাবে। দলটি যদি তালিকা করে তাহলে ৩০০ সিটে নমিনেশনই দিতে পারবে না।

চিফ হুইপ বলেন, বিএনপি আমাদের শিবচরে কাকে দেবে? তারা যাকে দেবে তার সাথে আমাদের কোনো প্রতিযোগিতা হবে? এইরকম প্রার্থী তিনশ আসনে ৬০০ দিতে পারবে। কিন্তু তিনশত আসনে যোগ্য প্রার্থী দেওয়ার ক্ষমতা তারা রাখে না। প্রধানমন্ত্রীর জন্য তারা ভাড়া করে নেতা জোগাড় করতে পারে। কিন্তু শেখ হাসিনার মতো যোগ্য প্রধানমন্ত্রী বাংলাদেশে আর নাই।

নূর-ই-আলম চৌধুরী আরও বলেন, বিএনপি যত ষড়যন্ত্রই করুক শেখ হাসিনা আবার প্রধানমন্ত্রী হবেন। কারণ তার সরকার করোনাভাইরাস চলাকালীন যেভাবে বিনামূল্যে টিকা, স্বাস্থ্যসেবা ও খাদ্য দিয়ে আমাদের বাঁচিয়েছেন। রাশিয়া ইউক্রেন যুদ্ধে সারাবিশ্বে যে অবস্থা, বিভিন্ন ধরনের সংকট তিনি যেভাবে মোকাবিলা করছেন শেখ হাসিনার বিকল্প বাংলাদেশে আর কেউ নাই।

সভায় মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মুনির চৌধুরীর জন্য ভোট চান নেতারা। এছাড়াও জেলা পরিষদের সাবেক সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী ও উপজেলা যুবলীগ সভাপতি ইলিয়াস পাশাকে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সর্বসম্মতভাবে সমর্থন দেওয়া হয়। এছাড়া উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকটি শূন্য পদ পূরণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাজাহান মোল্লার সভাপতিত্বে বর্ধিত সভায় সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।