ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির না.গঞ্জ মহানগর কমিটি আইনজীবী নির্ভর!

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
বিএনপির না.গঞ্জ মহানগর কমিটি আইনজীবী নির্ভর!

নারায়ণগঞ্জ: মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। ৪১ সদস্য বিশিষ্ট কমিটিতে ৯ জন আইনজীবীর স্থান হয়েছে।

এর মধ্যে আহ্বায়ক ও সদস্য সচিব দুজনও আইনজীবী। এ নিয়ে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মতে, আহবায়ক ও সদস্য সচিব আইনজীবী এ ছাড়া কমিটিতে আরো সাতজন আইনজীবীকে স্থান দেওয়া হয়েছে। এ নিয়ে ইতোমধ্যে চলছে আলোচনা সমালোচনা। দলের জনপ্রতিনিধিদের বাদ দেওয়া হয়েছে এবং দুজনকে রাখা হলেও তাদের মূল্যায়ন করা হয়নি।  

জানা যায়, বিদ্যমান কমিটি বিলুপ্ত করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়েছে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর)। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে যাদের রাখা হয়েছে, আহ্বায়ক অ্যাডভোকেট মো. শাখাওয়াত হোসেন খান, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, যুগ্ম আহ্বায়ক আ. সবুর খান সেন্টু, যুগ্ম আহ্বায়ক হাজী নুরুদ্দীন, যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আতাউর রহমান মুকুল, যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন অনু, যুগ্ম আহ্বায়ক ফাতেহ মো. রেজা রিপন, যুগ্ম আহ্বায়ক এম, এইচ মামুন, যুগ্ম আহ্বায়ক আবু কাওসার আশা, সদস্য সচিব অ্যাডভোকেট মো. আবু আল ইউসুফ খান টিপু।  

সদস্য হয়েছেন অ্যাডভোকেট রফিক আহম্মদ, হাজী ফারুক হোসেন, আওলাদ হোসেন, শওকত হোসেন সকু,  হাসান আহম্মদ, মাহাবুব উল্লাহ তপন, মাসুদ রানা, ডা. মজিবর রহমান, মাকিদ মোস্তাকিন সিপলু, রাশিদা জামাল, অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধান, হান্নান সরকার, অ্যাড. বিল্লাল হোসেন, হাবিবুর রহমান দুলাল, হাবিবুর রহমান মিঠু, মনোয়ার হোসেন শোখন, মো. বরকত উল্লাহ, মো. আলমগীর হোসেন, অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, শহিদুল ইসলাম রিপন, আমিনুর ইসলাম মিঠু, ফারুক আহম্মদ রিপন, মাহমুদুর রহমান, অ্যাড. শরিফুল ইসলাম শিপলু, শাখাওয়াতুল ইসলাম রানা, মো. ফারুক হোসেন, কামরুল হাসান সাউদ চুন্নু, হুমায়ুন কবির ও শাহিন আহম্মদ।

এর মধ্যে ৯ জনই নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বিএনপিপন্থী আইনজীবী।  

কমিটির একজন সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি জানান, এদেরকে দিয়ে আইনজীবী সমিতির কমিটি করা হলে সেটি শক্তিশালী হতো। জেলা আদালতেও বিএনপির শক্তি বাড়তো। যারা নগরীর প্রভাবশালী রাজপথের নেতা তাদের দিন দিন বাদ দিয়ে এ ধরনের কমিটি দলকে আরো দুর্বল করবে।  

নবগঠিত কমিটির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু জানান, রাজপথে যারা কাজ করেছে দল তাদের মূল্যায়ন করেছে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।