ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার জনগণের ভোটে বিশ্বাস করে না: টুকু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
সরকার জনগণের ভোটে বিশ্বাস করে না: টুকু

ঢাকা: সরকার জনগণের ভোটে বিশ্বাস করে না, তারা বিদেশি শক্তির সাহায্য নিয়ে আবার ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে উত্তরার কামারপাড়ায় ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদ্যুতের লোডশেডিং, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নিহত নুরে আলম, আব্দুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির (উত্তরা পশ্চিম জোন) উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সরকার ভোটের আগে ভারতে যায়, যুক্তরাজ্যে যায়, যুক্তরাষ্ট্রে যায়। তারা জনগণের ভোটে বিশ্বাস করে না। বিদেশি শক্তির সাহায্য নিয়ে আবার ক্ষমতায় আসতে চায়। আমি পরিষ্কারভাবে বলে দিতে চাই। সে গুড়ে বালু। প্রত্যেকবার ২০০৮ সাল হবে না, ২০১৪ সাল হবে না, ২০১৮ সাল হবে না। ২০২৩ সাল হবে, আমরা হয় মরবো, না হয় গণতন্ত্রকে উদ্ধার করবো।

তিনি আরও বলেন, ১৯৭১ এর ২৫ মার্চ রাতে এই বাংলাদেশের পুলিশ বাহিনী রাজারবাগে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিল। এই পুলিশ সেদিন রাতে ৩০৩ রাইফেল নিয়ে পাকিস্তানের হাতিয়ারের মোকাবিলা করেছিল। তাদের সাথে আমিও ছিলাম। তাই আমি যখন দেখি আমার পুলিশ ভাইয়েরা জনগণের ওপরে কথায় কথায় গুলি চালায় আমি তখন কষ্ট পাই। এই পুলিশ মুক্তিযুদ্ধ করেছিল, আর আজকে সেই পুলিশ এদেশের মানুষের বুকে গুলি লাগিয়ে তাজা রক্ত বের করে।

টুকু বলেন, আমি কিন্তু সব পুলিশ ভাইকে দোষ দিচ্ছি না। আমার পুলিশ ভাইদের মধ্যে অনেকে আছে তাদের হৃদয় কাঁদে, তারা এটা করতে চায় না। কিন্তু চাকরির ভয়ে, পেটের ভয়ে, তারা এই কাজটা করে। তবে তাদের মধ্যে কিছু অতি উৎসাহী পুলিশ আছে। গুটিকয়েক অফিসার আছে, বড় কর্তা আছে। তাদের বাড়াবাড়ির জন্য আজকে আমার পুলিশ ভাইয়েরা এই কাজটি করে।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি যদি ক্ষমতায় আসে তাহলে আমরা একা ক্ষমতায় যাবো না। এই সরকারের বিরুদ্ধে যারা আন্দোলন সংগ্রাম করছে তাদের সবাইকে নিয়ে সরকার গঠন করবো এবং নতুন বাংলাদেশের জন্ম দেব। এটাই আমাদের অঙ্গীকার।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন, মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, কামরুজ্জামান রতন, মোস্তাফিজুর রহমান সেগুন, মো. কফিল উদ্দিন, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।