ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারদলীয় বাহিনীকে গ্রেফতারের দাবি আ স ম রবের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
সরকারদলীয় বাহিনীকে গ্রেফতারের দাবি আ স ম রবের

ঢাকা: সারাদেশে বিএনপি ও ছাত্রদলের নেতাদের বাড়িঘরে হামলা, লুটপাট, ককটেল বিস্ফোরণে দায়ী সরকারদলীয় সন্ত্রাসী বাহিনীকে অবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

সোমবার (১৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

রব বলেন, ক্ষমতাকে ধরে রাখার আশায় দলীয় সন্ত্রাসীদের মাধ্যমে রাষ্ট্র নিয়ন্ত্রণের সরকারের আত্মঘাতী অপকৌশল বাংলাদেশকে হাইতি, লাইবেরিয়া, সিয়েরা লিওন, সোমালিয়া বা সুদানের মতো ব্যর্থমুখী রাষ্ট্রের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা লাঠিসোঁটা, চাইনিজ কুড়াল, রামদা ও রড হাতে মিছিল করে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িঘরের দরজা ভেঙে পরিবারের সবার ওপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, কোথাও পিস্তল ঠেকিয়ে মেরে ফেলার হুমকি প্রদর্শন করছে। কোথাও ছোট্ট শিশুদের গলায় রামদা ধরে মেরে ফেলার হুমকি দিচ্ছে। কয়েক জায়গায় বাড়ির ফটকের তালা ভেঙে হামলা করে বাড়িতে ঢুকে ককটেল বিস্ফোরণ ঘটায়। হামলাকারীরা বিএনপির নেতাকর্মীদের বাড়িতে থাকা বৃদ্ধ মা-বাবা, কিশোরী বোন, ভাতিজাসহ ভাইকে পিটিয়ে আহত করেছে।

রব বলেন, দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দেশি অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যাচ্ছে। অস্ত্র হাতে হামলাকারীদের ছবি গণমাধ্যমে ছড়িয়ে পড়ছে। এরপরও অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশ কোনো আইনগত ব্যবস্থা বা গ্রেফতার না করে নির্যাতিতদের নামেই নতুন করে মামলা দিচ্ছে। এতে প্রমাণ হয় রাষ্ট্রের পক্ষে বর্তমান সরকার জনগণের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ ও মানুষের নিরাপত্তাকে চরম হুমকিতে ফেলে দিয়েছে।
 
সহিংসতা, অস্থিরতা রাজনৈতিক বিশৃঙ্খলা ও অসহনীয় পুলিশি শাসন এভাবে চলতে থাকলে রাষ্ট্রের স্থিতিশীলতা চরম চ্যালেঞ্জের মধ্যে নিক্ষিপ্ত হবে। সরকারকে অবিলম্বে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।