ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর বক্তব্য জনগণ বিশ্বাস করে না: আমীর খসরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
প্রধানমন্ত্রীর বক্তব্য জনগণ বিশ্বাস করে না: আমীর খসরু

ঢাকা: ‘শুধু আওয়ামী লীগের সময় নিরপেক্ষ নির্বাচন হয়’—যুক্তরাজ্যে বিবিসির সঙ্গে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্য দেশ-বিদেশের কেউ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মহাখালী আকিজ বিল্ডিং এলাকায় ঢাকা মহানগর উত্তরের ধারাবাহিক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের লোডশেডিং, জ্বালানির মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নুরে আলম, আব্দুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তি দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

আমীর খসরু বলেন, প্রধানমন্ত্রী যুক্তরাজ্যের রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় গেছেন, সেখানে বিবিসির সঙ্গে সাক্ষাৎকারে বলেছেন—শুধু আওয়ামী লীগের সময় নিরপেক্ষ নির্বাচন হয়। প্রধানমন্ত্রীর এই বক্তব্য কি দেশের মানুষ বিশ্বাস করে? আওয়ামী লীগাররা বিশ্বাস করে? সরকারি কর্মকর্তারা বিশ্বাস করে? করে না। যখন একজন বিদেশি সরকারপ্রধানকে এই প্রশ্নটা করা হয় তখন কি বোঝা উচিত না যে, কেন করা হয়? ভারতের প্রধানমন্ত্রীকে, ব্রিটেনের প্রধানমন্ত্রীকে, জাপানের প্রধানমন্ত্রীকে কি এই প্রশ্নটা করবে? তাহলে শেখ হাসিনাকে কেন করলো?

তিনি বলেন, বাংলাদেশের গুম-খুন নিয়ে প্রশ্ন করা হয়েছে, তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন—কোনো গুম খুন হচ্ছে না, এর কোনো তথ্য-প্রমাণ নেই। এটা কি বাংলাদেশের কেউ বিশ্বাস করে? এটা আন্তর্জাতিক অঙ্গনে কেউ বিশ্বাস করে? বিশ্বাস করলে কি এই প্রশ্নটা করতো? আমার প্রশ্ন হচ্ছে, এই প্রশ্নটা কি ভারতের প্রধানমন্ত্রীকে করতো? নেপালের প্রধানমন্ত্রীকে করতো? ব্রিটেনের প্রধানমন্ত্রীকে করতো? শেখ হাসিনাকে কেন করছে? বোঝার বাকি আছে? বোঝার বাকি নাই।

বাংলাদেশ যাবে কোন পথে, ফয়সালা হবে রাজপথে—এমন স্লোগান দিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, রাজপথে ফয়সালা প্রায় হয়ে গেছে। হয়ে গেছে না? হয়ে গেছে। এটাকে ধরে রাখতে হবে। বাংলাদেশের জনগণ রায় দিয়েছে, শেখ হাসিনার বিরুদ্ধে রায় দিয়েছে। লুটপাটের বিরুদ্ধে রায় দিয়েছে। সন্ত্রাসের বিরুদ্ধে রায় দিয়েছে।

গত শনিবার বনানীতে বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগের হামলার পরও মহাখালীর সমাবেশে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হওয়ায় তাদের সাহসী আখ্যা দিয়ে সবাইকে ধন্যবাদ জানান আমীর খসরু।

বনানীর হামলায় আহত হলেও সমাবেশে মাথায় ব্যান্ডেজ নিয়ে বক্তব্য দেন গত মেয়র নির্বাচনে ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

মহানগর উত্তর বিএনপির আহ্বাক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন—বিএনপি নেতা আবদুস সালাম, তাবিথ আউয়াল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, কামরুজ্জামান রতন, মোস্তাফিজুর রহমান বাবুল, মীর সরাফত আলী সপু, নাজিম উদ্দিন আলম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, আনিসুর রহমান তালুকদার খোকন, সাইফুল আলম নীরব, সুলতানা আহমেদ, এসএম জিলানী, আনোয়ার হোসেন, শফিকুল ইসলাম মিল্টন, আবদুল আলীম নকী, মোস্তাফিজুর রহমান সেগুন, শামসুল হক, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।