ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এবি পার্টিতে যোগ দিলেন সাবেক দুই ছাত্র নেতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এবি পার্টিতে যোগ দিলেন সাবেক দুই ছাত্র নেতা

ঢাকা: আমার বাংলাদেশ পার্টিতে (এবি পার্টি) যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা নাসীরুদ্দীন পাটওয়ারী ও কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজের মুহাম্মদ আল আমীন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে দলীয় কার্যালয়ে তাদের যোগদান উপলক্ষে এক সংবর্ধনার আয়োজন করা হয়।

সাবেক ছাত্রনেতা ও এবি যুব পার্টির যুগ্ম সদস্য সচিব অ্যাড. আলী নাসের খানের সঞ্চালনায় এবং দলের যুগ্ম আহ্বায়ক ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাড. তাজুল ইসলামের সভাপতিত্বে এই যোগদানোত্তর সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার ও আনিছুর রহমান কচি এবং যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

প্রধান অতিথির বক্তব্যে দলের প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার বলেন, গতানুগতিক ছাত্র রাজনীতির অভিজ্ঞতা আর এবি পার্টির প্রস্তাবিত ইস্যু ভিত্তিক সমস্যা সমাধানের রাজনীতির সমন্বয় হলেই রাষ্ট্রের চেহারা পাল্টে যাবে।

বিশেষ অতিথির বক্তব্যে দলের সাবেক বাম নেতা আনিছুর রহমান কচি বলেন, রামপালে কয়লা বিদ্যুৎ কেন্দ্র করে সুন্দরবন ধ্বংস করার বিপক্ষে গড়ে ওঠা পরিবেশ রক্ষার আন্দোলনেও নাসিরের ছিল সক্রিয় অংশগ্রহণ।
তিনি আশাবাদ ব্যক্ত করেন, এবি পার্টির নতুন রাজনীতিতে এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে নাসির দেশ ও জাতির সেবায় অগ্রণী ভূমিকা পালন করবেন।

সভাপতির বক্তব্যে অ্যাড. তাজুল ইসলাম নাসীরুদ্দীন পাটওয়ারীকে দলে স্বাগত জানিয়ে বলেন, তরুণরাই পারবে রাষ্ট্র মেরামতের এই কঠিন দায়িত্ব কাঁধে তুলে নিতে। নাসিরদের মতো তরুণরাই দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রতীক হয়ে বারবার লড়াই করে যাবে। ডাকসু নির্বাচনে নাসির যেমন সমাজ সেবা পদে নির্বাচিত হয়েও নৈশ নির্বাচনের ভোটচোরদের কাছে হেরে গিয়েছিল, তেমনি আজ পুরো জাতি জিম্মি হয়ে আছে ফ্যাসিবাদী সরকারের কবলে। এই জুলুমবাজ সরকারের যাঁতাকল থেকে মুক্তির মিছিলে হাজারো নাসিরকে লাগবে।

সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের দপ্তর সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, স্টুডেন্টস উইংয়ের সমন্বয়ক ছাত্রনেতা মোহাম্মদ প্রিন্স প্রমুখ। পরে দলের নেতারা নবাগতদের ফুল দিয়ে বরণ করে নেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad