ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নারী ফুটবলারদের অভিনন্দন জানিয়েছে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
নারী ফুটবলারদের অভিনন্দন জানিয়েছে বিএনপি

ঢাকা: দক্ষিণ এশিয়ার ফুটবলে বিজয়ী নারী ফুটবলারদের আগমনে তাদেরকে ‘প্রাণঢালা’ অভিনন্দন জানিয়েছে বিএনপি।

বিজয়ীদের দেশে ফেরার প্রাক্কালে বুধবার (২১ সেপ্টেম্বর) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ্ক সংবাদ সম্মেলনের শুরুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে এই অভিনন্দন জানান।

তিনি বলেন, সাফ ফুটবলে আমাদের মেয়েরা যে অসাধারণ একটা সন্মান বয়ে এনেছে। বহুদিন পরে আমাদের দেশের জন্য একটা সুখবর তারা বয়ে নিয়ে এসেছে। এটার জন্য আমরা গর্ববোধ করছি। আজকে তারা দেশে ফিরেছেন। তাদেরকে প্রাণঢালা শুভেচ্ছা আমাদের পক্ষ থেকে।

আমি আমার দলের পক্ষ থেকে, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। তাদের পরিবারে যারা আছন তাদেরও আমরা শুভেচ্ছা জানাচ্ছি।

সোমবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে স্বাগতিক দেশ নেপালকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। বুধবার দুপুর দেড়টায় নেপাল থেকে বিজয়ীরা দেশে ফেরেন।
 
মির্জা ফখরুল বলেন, টেলিভিশনে সম্ভবত স্বপ্নার মায়ের একটা সাক্ষাৎকার দেখেছি। যেখানে তাকে তাকে(স্বপ্নার মা) যখন টেলিভিশন থেকে জিজ্ঞাসা করা হলো যে, আপনার মেয়ে ফুটবল খেলছেন। তার জন্য আপনি ভালো খাবার-দাওয়ার কী ব্যবস্থা করেন, ডিম-দুধ খেতে দেন তখন উনি বলছেন, ভাতই দিতে পারি না, ডিম-দুধ দেব কোত্থেকে। আমরা যে কথাগুলো বলি সেই চিত্রটাই বেরিয়ে এসেছে। এটা হচ্ছে আসল চিত্রটা। এদেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র সীমার নিচে বাস করে। এই মেয়েটা উঠে এসেছে একেবারে দরিদ্রতম পরিবার থেকে। তার বাবা অসুস্থ, হার্টের রোগী। তার মাকে প্রশ্ন করা হয়েছে কী করেন, পেশা কী? তার মা বলেছেন, পরের বাড়িতে কাজ করি। তারপরও এই দারিদ্রকে জয় করে এই মেয়ে যে আজ এই জায়গায় পৌঁছেছে টিম যে এই জায়গায় পৌঁছেছে এটার জন্য আমরা গর্ববোধ করছি।

তিনি বলেন, সাফ গেমস নারী ফুটবলের খেলা চালু করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আমি আজকের পত্রিকায় দেখলাম ডানা (কামরুন নাহার ডানা) যিনি মহিলা ফেডারেশনের এক সময়ে প্রধান ছিলেন তিনি বলছেন যে, খালেদা জিয়ার সরকারের সময়ে প্রথম টুর্নামেন্ট শুরু করা হয় অনেক বাধা বিপত্তিকে উপেক্ষা করে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এমএইচ/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।