ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বিলুপ্তির ৮ মাস পর লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের আহ্বায়ক কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
বিলুপ্তির ৮ মাস পর লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের আহ্বায়ক কমিটি মোশারফ হোসেন সিএম আবদুল্লাহ ও মিজানুর রহমান ভূঁইয়া (বাঁ থেকে)

লক্ষ্মীপুর: কমিটি বিলুপ্তির প্রায় আট মাস পর লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের ৬১ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে মোশারফ হোসেন সিএম আবদুল্লাহকে আহ্বায়ক ও মিজানুর রহমান ভূঁইয়াকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

সম্মেলন ছাড়াই বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে কেন্দ্রীয় কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপির স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা দেন।

সিএম আবদুল্লাহ সদর থানা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও পার্বতীনগর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি। মিজানুর রহমান সদর থানা কৃষক লীগের সভাপতি।

কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন মাকসুদুল করিম মামুন, রাশেদুল ইসলাম নিজাম, নাদিম উন নবী পলাশ ভূঁইয়া, খন্দকার শাহিদুল ইসলাম রিয়াজ। নতুন এ কমিটিতে জেলার পাঁচ উপজেলার বিভিন্ন শাখার ৫৫ জন নেতাকে সদস্য করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, সাংগঠনিক স্থবিরতা ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় গত ২৯ জানুয়ারি জেলা কৃষক লীগের সাবেক কমিটি বিলুপ্ত করা হয়। ওই কমিটির সভাপতি ছিলেন সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু ও সাধারণ সম্পাদক হিজবুল বাহার রানা। এর মধ্যে রানা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর বিলুপ্তির আগেই জেলা কমিটি থেকে পদত্যাগ করেন। রানা নতুন জেলা কমিটির সদস্য। তিন মাসের জন্য এ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে জেলার বিভিন্ন উপজেলা ও থানা কমিটির সম্মেলন সম্পন্ন করতে হবে। এরপর জেলা কমিটির সম্মেলনের আয়োজন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa