ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

শাওনের মৃত্যুতে যুবদলের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
শাওনের মৃত্যুতে যুবদলের কর্মসূচি

ঢাকা: মুন্সিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে আহত যুবদল কর্মী শহীদুল ইসলাম শাওন নিহত হওয়ার প্রতিবাদে যুবদলের পক্ষ থেকে দুদিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) জুম্মার নামাজের পর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা ও সারাদেশে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে।

পর দিন শনিবার সারাদেশে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ করবে যুবদল।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে থেকে এই কর্মসূচি ঘোষণা করেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও যুবদলের সাবেক সভাপতি মির্জা আব্বাস, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নাসহ বিএনপি ও যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

নয়াপল্টনে বিক্ষোভ
মুন্সিগঞ্জ বিএনপির কর্মসূচিতে পুলিশের গুলিতে যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার রাতে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

নিহত শাওনের পরিবারের দায়িত্ব নিয়েছেন তারেক রহমান। গত বুধবার আহত অবস্থায় ঢাকায় আনার পথে শাওন ও তার পরিবারের দায়িত্ব বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নেওয়ার আবেদন করেছিলেন পরিবারের সদস্যরা। এর প্রেক্ষিতে শাওনের সন্তানসহ পুরো পরিবারের দায়িত্ব নিয়েছেন তারেক রহমান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস শাওনের বাবা সোহরাব হোসেনকে এ বার্তা পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপি ও মুন্সিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জমান রতন।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa