ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকার হিটলার-মুসোলিনিকে হার মানিয়েছে: লুৎফর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
সরকার হিটলার-মুসোলিনিকে হার মানিয়েছে: লুৎফর

ঢাকা: জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেছেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার হিটলার-মুসোলিনি, আইয়ুব-ইয়াহিয়াকেও হার মানিয়েছে।

তিনি বলেন, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে আজ মিয়ানমার বাংলাদেশের সীমান্তে হামলা করার দুঃসাহস দেখাচ্ছে।

সরকার রোহিঙ্গা সমস্যা সমাধানে ব্যর্থ হচ্ছে। সীমান্তে ভারতীয় আগ্রাসন বন্ধ করতে পারছে না।

রোববার (২৫ সেপ্টেম্বর) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লুৎফর রহমান বলেন, বর্তমান সরকার জনগণের ভোট ছাড়া জবরদস্তি করে রাষ্ট্রক্ষমতায় টিকে আছে। জনগণের ওপর স্টিমরোলার চালিয়ে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। শফিউল আলম প্রধানের প্রদর্শিত পথে আন্দোলন ছাড়া এই অবস্থা বদলানোর অন্য কোনো পথ নেই।

তিনি আরও বলেন, একটি সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনই গণতন্ত্রের গতিমুখে ফেরার গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সেই নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হতে হলে জনগণ সত্যিকার অর্থে ভোট দিতে পারবে। এমন একটা নির্বাচন করতে হলে বর্তমান সরকারের অধীনে কোনোভাবেই ওই নির্বাচন সম্ভব নয়।

সভায় আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য আ স ম মেজবাউদ্দিন, প্রিন্সিপাল হুমায়ূন কবির, সহ-সভাপতি মুন্সী মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, ঢাকা মহানগর সভাপতি হোসেন মোবারক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ শাহিন, যুব জাগপা সভাপতি মীর আমির হোসেন আমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ জেহাদ, জাহিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa