ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ধানমন্ডিতে বাধা, হাজারীবাগে ব্যাপক জমায়েত বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
ধানমন্ডিতে বাধা, হাজারীবাগে ব্যাপক জমায়েত বিএনপির

ঢাকা: রাজধানীর ধানমন্ডিতে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দলটির পূর্বঘোষিত সমাবেশস্থলে পাল্টা কর্মসূচি দেয় যুবলীগ।

এতে বাধা পড়ে বিএনপির কর্মসূচির। তাই দলের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন হাজারীবাগে। এলাকাটিতে দলটির ব্যাপক জমায়েত হয়েছে।  

হাজারীবাগের শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন মাঠে সমাবেশ করছে বিএনপি। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর দুইটা নাগাদ ওই মাঠে দলটির কয়েক হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন।

বিএনপির এ সমাবেশে উপস্থিত আছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মীর সরাফত আলী সপু, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপি নেতা রফিকুল আলম মজনু, রবিউল ইসলাম রবি, কেএম জোবায়ের এজাজ, আরিফা সুলতানা রুমা, যুবদলের গোলাম মাওলা শাহীনসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

এর আগে রোববার (২৫ সেপ্টেম্বর) বিএনপির পক্ষ থেকে ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজের পাশের সড়কে সমাবেশের ঘোষণা দেওয়া হয়। কিন্তু একই স্থানে যুবলীগ সমাবেশের ডাক দেয়। এজন্য প্রশাসনের পক্ষ থেকে উভয়পক্ষের সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে স্থান পরিবর্তন করে বিএনপি হাজারীবাগে সমাবেশ করার সিদ্ধান্ত নেয়।

ইতোমধ্যে ধানমন্ডি, মোহাম্মদপুর, হাজারীবাগ থানার বিভিন্ন ওয়ার্ড থেকে শত শত নেতাকর্মী মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হয়েছেন। সময় যত গড়াচ্ছে নেতাকর্মীর সংখ্যাবৃদ্ধি পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এমএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।