ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

তাকালেই উড়ে যাবে তবুও কিছু বলি না: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
তাকালেই উড়ে যাবে তবুও কিছু বলি না: শামীম ওসমান শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, কেন জানি মনে হয় বেশিদিন বাঁচবো না। অনেকে অনেক কটু কথা বলেন।

আমি তাদের দিকে তাকালেই তারা উড়ে যাবেন। কিন্তু আমি কিছুই বলি না। ধৈর্য ধরার চেষ্টা করি। আমাকে যত গালি দেবে, আমার পাপ কমবে।

রোববার রাতে শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সীরাতুন্নবী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্যে একথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, দেশে আসার পর আমাকে মন্ত্রী হতে বলা হয়েছিল। আমি তখন প্রধানমন্ত্রীর কাছে গিয়ে বললাম আপা আমি নারায়ণগঞ্জের নিষিদ্ধ পল্লী উচ্ছেদ করতে চাই। আল্লাহকে সাক্ষী রেখে বলছি। নেত্রী বললেন করো। আমি বললাম বাধা আসবে। তিনি বললেন ভালো কাজে বাধা আসবেই। তুমি তোমার কাজ করো। তখনই চারজন মন্ত্রীকে ডাকলেন। তাদের দিয়ে ফান্ডও করে দিলেন। বললেন তাদের পুনর্বাসিত করো।

তিনি আরও বলেন, আমি অন্যান্য ধর্মের লোকদের সঙ্গেও আলাপ করেছি। তাদের মতামতও নিয়েছি। আমার বড় ভাই আউয়াল সাহেবকে ডাকলাম। আরও অন্যান্য মসজিদের ইমামদের নিয়েও বসলাম। তারা বললেন আপনি শুরু করেন, আমরা আপনার সঙ্গে আছি। তারা সবাই এই ভালো কাজটায় আমার সঙ্গে ছিলেন। যাকে ভালো কাজে পেয়েছি তাকে আমি ভালো বলবো না কেন? 

তিনি বলেন, আল্লাহ কোরআনে বারবার একটা কথা বলেছেন। আমি যা জানি তুমি তা জানো না। মহানবী হজরত মুহাম্মদ (সা.) বিদায় হজে বলে গেছেন ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না। তিনি আমাদের বলেছেন তোমাদের জন্য কোরআন রেখে গেলাম আর বলেছেন তার পথকে অনুসরণ করতে। আমি আল্লাহ রাসূলকে মানি।

তিনি বলেন, পৃথিবী কয়দিন থাকবে জানি না। শুধু একটা জিনিস জানি। আমি আপনি কেউ থাকবো না৷ মরেই যেহেতু যাবো এত বাহাদুরি কেন? কার জবাব কে দেবে। আমার জবাব তো আমাকেই দিতে হবে। সারাদিন নামাজ পড়লাম, রোজা রাখলাম এমন কিছু নাই ইসলামে যা পলন করি না। বাসায় গিয়ে বাবা মায়ের সঙ্গে খারাপ ব্যবহার করলাম। আপনার কি থাকল কিছু, কিছু থাকবে না।

আপনারা আমার জন্য দোয়া করবেন। বিশ্বাসের সম্পর্ক আল্লাহর জন্য তৈরি সম্পর্ক। এখানে আওয়ামী লীগ, বিএনপি, হেফাজত, খেলাফত কিছু নেই। এটা এক ভাইয়ের সঙ্গে আরেক ভাইয়ের সম্পর্ক। আমি এ সম্পর্ক মৃত্যুর আগ পর্যন্ত রাখতে চাই। মৃত্যুর পর যদি একটু হাতটা ওঠে এটা অনেক বড় পাওয়া।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।