ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

রাজনীতি

আড়াইহাজারে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
আড়াইহাজারে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১৫

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৪ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এখনও ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আহতদের মধ্যে ইমরান, আঁখি, ইমন, বিল্লাল হোসেন, নুরুল ইসলাম, জরিনা বেগম, আ. রহমান, জিয়াউদ্দিন, বিউটি বেগম, আরিখ ও মকবুলকে  আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
 
পুলিশ ও স্থানীয়রা জানায়, ব্রাহ্মন্দী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী ছিল। সে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাসেল খানের সঙ্গে বিপুল ভোটে পরাজিত হয়। ওই নির্বাচনে আনোয়ারের পক্ষে নির্বাচন না করে হাফেজ খান রাসেলকে সমর্থন করে। এলাকায় আধিপত্য বিস্তার ও ইউপি নির্বাচনে আনোয়ারকে সমর্থন না করাকে কেন্দ্র করে হাফেজ খানের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল আনোয়ারের। এ নিয়ে বেশ কয়েকবার তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। শুক্রবার হাফেজ খানের লোকরা বিভিন্ন স্থানে অশালীন কথা ছড়াচ্ছে এ অভিযোগ এনে হাফেজ খানের ওপর হামলা চালায় আনোয়ার ও তার সমর্থকরা। এ খবর হাফেজ খানের স্বজনদের মধ্যে পৌঁছালে দেশীয় অস্ত্রে-সজ্জে সজ্জিত হয়ে পাল্টা আক্রমণ চালায়। এতে উভয় পক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হন। সংঘর্ষে উভয় পক্ষ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ব্যবহার করে।

যুবলীগ নেতা আনোয়ার হোসেন বলেন, বিএনপির লোকেরা আমার বাড়িঘর ঘেরাও দিয়ে হামলা করে। চার বছরের শিশুসহ তার লোকজনকে পিটিয়ে আহত করে।  

ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হাফেজ খান বলেন, আনোয়ার রাসেল মেম্বারের নির্বাচন করার পর থেকে আমার সঙ্গে বিভিন্ন অজুহাতে ঝগড়া লাগার চেষ্টা করে আসছে। শুক্রবার তার লোকজনের নামে কুৎসা রটানোর মিথ্যা অভিযোগ এনে আমার ওপর হামলা চালায়। আমাকে বাঁচাতে গিয়ে আমার পরিবারের লোকজনও তার লোকজনের দ্বারা হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি আছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, এ ঘটনায় কোনো পক্ষই অভিযোগ দেয়নি। তবে পরিস্থিতি শান্ত রাখতে ঘটনাস্থল ও এর আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।