ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির সমাবেশ

বাগেরহাটে গণপরিবহন বন্ধে জনসাধারণের ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
বাগেরহাটে গণপরিবহন বন্ধে জনসাধারণের ভোগান্তি

বাগেরহাট: বিএনপির সমাবেশ কেন্দ্র করে যানবাহন বন্ধ ও সড়ক-এলাকায় শাসক দলের নেতাকর্মীদের টহলে চরম ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আসা পরীক্ষার্থীরা।

গণপরিবহন বন্ধ থাকায় কেউ পায়ে হেঁটে, কেউ বা ব্যাটারিচালিত অটোভ্যান, ইজিবাইকে চড়ে চেষ্টা করছেন গন্তব্যে পৌঁছানোর।  

শুক্রবার (২১ অক্টোবর) ভোর থেকে বাগেরহাট জেলা সদরসহ সব উপজেলার যানবাহন চলাচল বন্ধ থাকায় এ পরিস্থতির সৃষ্টি হয়েছে।  

সকালে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ট্রাফিক মোড় এলাকা প্রায় ফাঁকা দেখা যায়, তবে নিয়োগ পরীক্ষার্থী ও জরুরি কাজে বের হওয়া মানুষদের হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়।  

কথা হয় নিয়োগ পরীক্ষায় অংশ নিতে গোপালগঞ্জের উদ্দেশে রাস্তায় বের হওয়া ইয়ামিন নামে এক পরীক্ষার্থীর সঙ্গে। তিনি বলেন, সমাবেশ খুলনায় হলেও ঢাকার পরিবহন বন্ধ রাখা হয়েছে। বড় ভাইয়ের সঙ্গে বের হয়েছি, হাঁটা শুরু করেছি। সময় মতো কেন্দ্রেই হয়তো যেতে পারবো না।  

পাবনা থেকে পিরোজপুরের উদ্দেশে আসা হাসান নামে এক ব্যক্তি বাংলানিউজকে বলেন, খুলনায় ভোর ৪টার দিকে পৌঁছালেও ভ্যানে চড়ে বাগেরহাট আসতে সময় লেগেছে প্রায় ৩ ঘণ্টা। বাসস্ট্যান্ডে এসে আর কিছু না পাওয়াতে অপেক্ষায় রয়েছি। বাড়ি যেতে পারবো কিনা তাই নিয়ে শঙ্কায় রয়েছি।

মোরেলগঞ্জ উপজেলা থেকে স্ত্রীকে নিয়ে খুলনায় চিকিৎসকের কাছে যাচ্ছিলেন মোশাররফ নামে এক ব্যক্তি। কিন্তু পরিবহন না থাকায় বাধ্য হয়ে ফিরে যাচ্ছেন বাড়িতে।

গত ২২ অক্টোবর দুপুরে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। বিএনপির বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে দু’দিন বাস চলাচল বন্ধ রাখলেও বাস মালিক সমিতি বলছে হাইকোর্টের সিদ্ধান্ত অমান্য করে সড়ক-মহাসড়কে নসিমন-করিমন, মহেন্দ্র, ইজিবাইক ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) গাড়িগুলো চলাচল করছে। এ জন্য ধর্মঘট ডাকা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।