ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির সমাবেশ

চিড়া-গুড় নিয়ে বরিশালের পথে পিরোজপুরের ২০ হাজার নেতাকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
চিড়া-গুড় নিয়ে বরিশালের পথে পিরোজপুরের ২০ হাজার নেতাকর্মী

পিরোজপুর: বরিশালের সমাবেশে যোগ দিতে পিরোজপুর থেকে নদী পথে চিড়া-গুড় সঙ্গে নিয়ে দফায় দফায় যাচ্ছেন বিএনপির নেতা-কর্মীরা। সমাবেশে যোগ দিতে ট্রলারে করে গত তিনদিন ধরে যাচ্ছেন তারা।

 

এ সব নেতাকর্মীরা খাবার হিসেবে কেউ কেউ সঙ্গে নিচ্ছেন শুকনো চিড়া-গুড় বা মুড়ি-গুড়। আবার কেউ কেউ নিচ্ছেন চাল, ডাল, মুরগিসহ রান্না করার সরঞ্জাম।

জানা গেছে, শুক্রবার (০৪ নভেম্বর) সকাল থেকে ঢাকাসহ দক্ষিণাঞ্চলের ২১ জেলার সঙ্গে সড়ক পথে পিরোজপুর হয়ে বরিশালের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ সময় পিরোজপুরের সঙ্গে বরিশালের নৌ পথের যোগাযোগ ব্যবস্থাও বন্ধ রয়েছে।

জেলা বিএনপির সদস্য সচীব গাজী অহিদুজ্জামান লাভলু বলেন, শাসক দলের সন্ত্রাসীরা বরিশালের সমাবেশে বিএনপির নেতাকর্মীদের যোগদানে বাধা দিতে পরিবহন ধর্মঘটের মাধ্যমে আমাদের হয়রানি করছে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা তিনদিন আগে থেকেই বরিশালে আসতে শুরু করেছেন। ইতোমধ্যে সমাবেশে পিরোজপুর থেকে ১২-১৩ হাজার নেতাকর্মী ঢুকেছে। মামাতো ভাইয়ের (সাদিক আব্দাল্লাহ) মাধ্যমে ধর্মঘট ডেকে সমাবেশ বাধাগ্রস্ত করতে পারবেনা।

জেলার নাজিরপুর উপজেলা ছাত্রদলের সদস্য সচীব তারেক আব্দুল্লাহ বাপ্পী বলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনের আর্থিক সহায়তায় বরিশালের সমাবেশে যোগ দিতে উপজেলা ছাত্রদলের ৫ শতাধিক নেতাকর্মী নিয়ে বৃহস্পতিবার মাঝ রাতে ট্রলারে করে রওনা দিয়েছি। সঙ্গে খাবার হিসেবে এনেছি শুকনো চিড়া-গুড় আর মুড়ি।

জেলার মঠবাড়িয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন দুলাল জানান, মঠবাড়িয়া থেকে গত দু’দিন ধরে বরিশালে নৌ ও সড়ক পথে কর্মীরা যাচ্ছেন। আমাদের ৫ হাজার কর্মী যাওয়ার সিদ্ধান্ত রয়েছে।  

শুক্রবার (০৪ নভেম্বর) সকালেও কিছু কর্মী গেছেন। তাদের খাবার হিসেবে চাল, ডাল ও মুরগির ব্যবস্থা রয়েছে। কোনো কর্মী যাতে খাবারের কষ্ট না পায় সেজন্য সর্বোচ্চ ব্যবস্থা রয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, শাসক দলের ডাকা পরিবহন ধর্মঘটের কারণে বরিশালের সমাবেশে যেতে সমস্যা হচ্ছে বলে জানি। তারপরও জেলার যে সব নেতাকর্মীরা আর্থিক সমস্যায় সমাবেশে যেতে পারবেন না তারা আমাকে জানালে আমি তাদের নিজ খরচে বরিশাল যাওয়ার ব্যবস্থা করবো। জেলার
৭টি উপজেলা থেকে ১৮-২০ হাজার নেতাকর্মী বরিশাল যাবেন। ইতোমধ্যে পিরোজপুর থেকে প্রায় ১২-১৩ হাজার নেতাকর্মী সেখানে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।