ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপির সময়ে রিজার্ভ ছিল মাত্র সাড়ে ৩ বিলিয়ন ডলার: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
বিএনপির সময়ে রিজার্ভ ছিল মাত্র সাড়ে ৩ বিলিয়ন ডলার: হানিফ

চাঁদপুর: বিএনপির সময়ে মাত্র সাড়ে তিন বিলিয়ন ডলার রিজার্ভ ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব বিভিন্ন স্থানে মিটিংয়ে বললেন, হিসাব শেষ।

দেশ শেষ হয়ে গেছে। অথচ বাংলাদেশে এ মুহূর্তে রিজার্ভ আছে প্রায় ৩৯ বিলিয়ন ডলার, ব্যাংকের হিসাবেও রয়েছে ২৯ বিলিয়ন ডলার। আর বাকি ডলার বিভিন্ন সংস্থায় আছে।  

আমি বিএনপির মহাসচিবকে জিজ্ঞেস করছি, আপনারা যখন ক্ষমতায় ছিলেন, তখন রিজার্ভ কত ছিল? একটু আমাদের জানান। লজ্জা হওয়া উচিত। এ বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন মাত্র সাড়ে তিন বিলিয়ন ডলার রিজার্ভ ছিল। সাড়ে তিন বিলিয়ন ডলার দিয়ে দেশ শেষ হয়নি। আর এখন ৩৯ বিলিয়ন ডলার রিজার্ভ, তিনি বলছেন, দেশ শেষ হয়ে গেছে, ক্ষোভ ঝাড়েন হানিফ।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে চাঁদপুরের শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির গত কয়েকদিনের আন্দোলন সংগ্রামে দু’একজন কর্মী নাকি মারা গেছেন। তিনি এক সমাবেশে চোখের পানি ফেলে বললেন, সরকার নির্যাতন করছে, আমাদের অনেক মানুষকে হত্যা করেছে। আমরা জিজ্ঞেস করি, মির্জা ফখরুল সাহেব, ২০০১-২০০৬ সাল পর্যন্ত আপনার এ চোখের পানি কোথায় ছিল? কোথায় ছিল আপনার গণতন্ত্র ও মানবতা?

২০০১ সালে আপনারা ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের লোকজনের বাড়ি বাড়ি গিয়ে অত্যাচার নির্যাতন করেছিলেন। হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছিলেন। ২৬ হাজার নেতাকর্মীকে প্রাণ দিতে হয়েছিল এ বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হাতে, যোগ করেন হানিফ।

বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামাল মজুমদার। উদ্বোধনী বক্তব্য দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছিল উদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।