ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

বুধবার কখন কোথায় লোডশেডিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
বুধবার কখন কোথায় লোডশেডিং ফাইল ফটো

ঢাকা: বিদ্যুৎ ঘাটতি কমাতে দেশজুড়ে শুরু হয়েছে লোডশেডিং। সরকারের পক্ষ থেকে জনগণের ভোগান্তি কমাতে কোন এলাকায় কখন লোডশেডিং হবে তার সময়সূচি আগেই জানিয়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

সরকারের নির্দেশনা অনুযায়ী বুধবার (২৭ জুলাই) দেশের বিভিন্ন অঞ্চলের লোডশেডিংয়ের তালিকা প্রকাশ করেছে দেশের বিদ্যুৎ বিতরণ সংস্থাগুলো।   

বিদ্যুতের বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো), নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, রাজশাহী জোন ও রংপুর জোন (নেসকো) এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তালিকা প্রকাশ করেছে।  

বিদ্যুতের বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে ক্লিক করুন।

ডিপিডিসি গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে জানতে ক্লিক করুন।

ডেসকো গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে ক্লিক করুন।

ওজোপাডিকোর গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে ক্লিক করুন।

নেসকোর রাজশাহী জোনের গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে ক্লিক করুন।

নেসকোর রংপুর জোনের গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে ক্লিক করুন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে ক্লিক করুন।

এর আগে গত সোমবার (১৮ জুলাই) বিদ্যুৎ-সংকট মোকাবিলায় দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয়। এ লোডশেডিং হতে পারে দুই ঘণ্টা পর্যন্ত। সরকারের সিদ্ধান্ত মোতাবেক সপ্তাহে একদিন বন্ধ থাকবে পেট্রল পাম্প। খরচ সাশ্রয়ের জন্য ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন আপাতত স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানিবিষয়ক সমন্বয় সভা শেষে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, খরচ কমাতে বিদ্যুৎ উৎপাদন কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোর উৎপাদন আজ থেকে সাময়িক বন্ধ থাকবে। এ সিদ্ধান্ত সাময়িক। বিশ্ব পরিস্থিতির উত্তরণ হলে আগের অবস্থায় ফিরে আসা হবে।

বাংলাদেশ সময়: ০৮১৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
আরকেআর/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa