ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

সাংবাদিক বুদ্ধিজীবীদের প্রতিনিয়ত হুমকি দেয়া হচ্ছে: শওকত মাহমুদ

শিহাব উদ্দীন কিসলু, নিউইয়র্ক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, মে ৬, ২০১২
সাংবাদিক বুদ্ধিজীবীদের প্রতিনিয়ত হুমকি দেয়া হচ্ছে:  শওকত মাহমুদ

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টে দক্ষিণপূর্ব এশিয়ার কর্মকর্তাদের সাথে সাক্ষাত করে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা শওকত মাহমুদ  তার দেশে সাংবাদিক বুদ্ধিজীবীদের প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন।

বিশেষ করে সাংবাদিক দম্পতি সাগর রুনীর নৃশংস হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে শওকত মাহমুদ বলেন, সরকার প্রকৃত খুনীদের আড়াল করার জন্যে ষড়যন্ত্র করছে।

এখন পর্যন্ত কোন খুনীকে গ্রেফতার করা হয়নি।  

বৈঠকে উপস্থিত বেলাল মামমুদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম- কে এ খবর জানিয়েছেন।  

শুক্রবার ৪মে সকালে ওয়াশিংটনে স্টেট ডিপার্টমেন্টে দক্ষিণপূর্ব এশিয়ার কর্মকর্তাদের সাথে শওকত মাহমুদের নেতুত্বে বিএনপির এক প্রতিনিধি দল সাক্ষাত করেন।

প্রতিনিধি দলে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি শরাফত হোসেন বাবু ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বেলাল মাহমুদ উপস্থিত ছিলেন।

সাক্ষাতে শওকত মাহমুদ কর্মকর্তাদের জানান রাজনীতিবিদ ছাড়াও দেশের সাংবাদিক মহল অত্যাচার থেকে রেহাই পাচ্ছেন না। দেশে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করা খুবই কঠিন হয়ে দাড়িয়েছে উল্লেখ করে তিনি  বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াছ আলীর গুম হওয়া, পরবর্তী ঘটনা সমূহ বিশেষ করে বিএনপির শান্তিপূর্ণ হরতালে দলের সাধারণ নেতাকর্মীদের পুলিশ দিয়ে বর্বোরোচিত হামলা ও হত্যাকাণ্ডের কথা স্টেট ডিপার্টমেন্ট কর্মকর্তাদের অবহিত করেন। ।
 
সম্প্রতিক বাংলাদেশের রাজনৈতিক ঘটনাবলী ও অর্থনীতির উপরে শওকত মাহমুদ বিশেষভাবে আলোচনা করেন বলেও জানা গেছে।

শওকত মাহমুদ বাংলাদেশের গণতন্ত্র রক্ষা, মানবাধিকার সংরক্ষণ ও সুশাসন প্রতিষ্ঠায় বেগম খালেদা জিয়ার বিশেষ উদ্যোগের কথা উল্লেখ করে শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতার আসার পর থেকে সরকারের সকল দমন নিপীড়নের ছবি সম্বলিত অনেকগুলো ডকুমেন্ট তাদের কাছে হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মে ৬, ২০১২
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad