ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বেলজিয়াম বিএনপিকে ঢেলে সাজাতে প্রস্তুতি

বেলজিয়াম থেকে নুরুল ওয়াহিদ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৪
বেলজিয়াম বিএনপিকে ঢেলে সাজাতে প্রস্তুতি ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেলজিয়াম বিএনপিকে নতুন করে ঢেলে সাজানোর লক্ষ্যে সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে দলের স্থানীয় নেতা-কর্মীরা।  

বিএনপির সিনিয়র সহ-সভাপতি তারেক রহমানের নির্দেশে ও আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমানের লিখিত পত্রের পরিপেক্ষিতে বেলজিয়াম বিএনপি নেতা-কর্মীরা এক আলোচনা সভার আয়োজন করে।



রোববার (৩০ নভেম্বর) বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বেলজিয়াম বিএনপির সভাপতি সানোয়ার আলী সিদ্দিকের সভাপতিত্বে এবং সিলেট মদন মোহন কলেজ ছাত্র দলের সাবেক সভাপতি এ কে এম সিদ্দিকের পরিচালনায় সভায় বেলজিয়াম বিএনপিকে ঢেলে সাজানোর লক্ষ্যে বক্তব্য রাখেন- বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিটন,  সহ-সভাপতি ইব্রাহিম খলিল, নাসির উদ্দিন, আমির আলী, তছু মিয়া, লুৎফুর রহমান মিলন, রুহুল আমিন সেলিম, আসিফ উদ্দিন, মোস্তাক আহমদ খান, রুহেল আহমদ, হাসান লিটন প্রমুখ।

দলের সভাপতি সানোয়ার আলী সিদ্দিক বলেন, জিয়াউর রহমানের আদর্শ এবং তারেক রহমানের ডাকে যারা নিবেদিত, তারাই বেলজিয়াম বিএনপির আগামী দিনের নেতৃত্বে আসবে। তিনি বাংলাদেশে বাকশাল কায়েমের আখ্যা দিয়ে যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাইকে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেওয়া কটূক্তিমূলক বক্তব্যের তীব্র সমালোচনা ও প্রতিবাদ করেন।

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর বলেন, বর্তমান সরকার তারেক রহমানের রাজনৈতিক কর্মকাণ্ডের পরিকল্পনায় ভীত হয়ে তার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তাই আওয়ামী লীগের এই ষড়যন্ত্রের জবাব দিতে বেলজিয়াম বিএনপিকে এক হয়ে কাজ করার আহবান জানান তিনি।

তিনি বলেন, আগামীতে কোনো ক্ষমতা লোভীকে নয়, যারা যোগ্যতা রাখে তাদের দিয়ে বেলজিয়াম বিএনপি সাজানো হবে।

বাংলাদেশ সময় : ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।