ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

সূচক কমছেই, বেড়েছে লেনদেন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫
সূচক কমছেই, বেড়েছে লেনদেন

ঢাকা: থামছে না শেয়ারবাজারে সূচকের পতন প্রবণতা। সপ্তাহের প্রথম ও দ্বিতীয় দিনের মতো বুধবারও উভয় বাজারে সূচক কমেছে।

তবে লেনদেন আগের কার্যদিবস(সোমবার) থেকে বেড়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বুধবার ডিএসইতে ৩১৩ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ২৩ কোটি ৬৩ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল  ২৮৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে  ৪২টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৪২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচকও কমেছে ১৬ পয়েন্ট। এই সূচক অবস্থান করছে এক হাজার ৬৭৫ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট, গ্রামীণফোন, এসিআই লিমিটেড, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, শাশা ডেনিমস, সামিট অ্যালায়েন্স পোর্ট, বেক্সিমকো এবং এমজেএল বাংলাদেশ।

সিএসইতে আজ ২২ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএএসপিআই সূচক ১৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৬৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৪৭টি এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।