ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

সূচক বাড়লেও লেনদেন কমেছে প্রায় অর্ধেক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৫
সূচক বাড়লেও লেনদেন কমেছে প্রায় অর্ধেক

ঢাকা: ধারাবাহিক দরপতন শেষে বৃহস্পতিবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। ‌এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৬৮ পয়েন্টে।



ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৮৬ পয়েন্টে। তবে লেনদেন কমে গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ডিএসইতে ১৬৬ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের চেয়ে ১৪৬ কোটি ৭৩ লাখ টাকা বা ৪৭ শতাংশ কম। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৩১৩ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত ছিল ৩৩টির শেয়ার দর।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট, গ্রামীণফোন, ইফাদ অটোস, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, এসিআই লিমিটেড, স্কয়ার ফার্মা, বেক্সিমকো, শাশা ডেনিমস, সামিট অ্যালায়েন্স পোর্ট এবং ওয়ান ব্যাংক।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই)১৪ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৫৫ পয়েন্টে। মোট লেনদেন হয়েছে ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৫৩টি এবং অপরিবর্তিত ছিল ২৮টির।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।