ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

ইসলামী ব্যাংকের ১৫% ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

বিজনেস এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
ইসলামী ব্যাংকের ১৫% ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা ছবি : সংগৃহীত

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ২০১৪ সালে ১৫% ক্যাশ ডিভিডেন্ড সুপারিশ করেছে। ব্যাংকের ৩২তম বার্ষিক সাধারণ সভার অনুমোদন সাপেক্ষে এ ডিভিডেন্ড দেওয়া হবে।



শনিবার (২১ মার্চ,২০১৫) ইসলামী ব্যাংক টাওয়ারের বোর্ডরুমে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। ব্যাংকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার-এর সভাপতিত্বে ব্যাংকের দেশী-বিদেশী ডাইরেক্টরসহ ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান সভায় উপস্থিত ছিলেন।

সভায় ৩১ ডিসেম্বর ২০১৪-এ সমাপ্ত বছরের লাভ-লোকসান ও ব্যালেন্স সিট অনুমোদন করা হয়। আগামী ১৩ জুন ২০১৫ তারিখে ব্যাংকের ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ এপ্রিল ২০১৫।

সভায় ব্যাংকের মুদারাবা পারপিচুয়াল বন্ডের জন্য ২০১৪ সালে মুনাফার হার ১১.১৮% ঘোষণা করা হয়। ৮ বছর মেয়াদী মুদারাবা সঞ্চয়ী বন্ডের মুনাফা ৯.৬৮%-এর সাথে প্রস্তাবিত ডিভিডেন্ডের হারের ১০% যোগ করে মুদারাবা পারপিচুয়াল বন্ডের বার্ষিক মুনাফা নির্ধারণ করা হয়। ব্যাংকের বার্ষিক সাধারণ সভার দিন থেকে পরবর্তী ৩০ দিনের মধ্যে বন্ডের মুনাফা বন্টনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

সভায় ব্যাংকের সার্বিক কার্যক্রম পর্যালোচনা করে এ যাবত অর্জিত সাফল্য ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ এবং কিছু ব্যবসায়িক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।