ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

জাহিন স্পিনিং তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৫
জাহিন স্পিনিং তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

ঢাকা: জাহিন স্পিনিং ২০১৪ সালের তৃতীয় প্রান্তিকের (জুলাই ২০১৪- সেপ্টেম্বর ২০১৪) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকের ৩ মাস প্রতিষ্ঠানটির কর-পরবর্তী মুনাফা হয়েছে ১১.২৯ মিলিয়ন টাকা।

আর বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২১ পয়সা।
 
বুধবার (২৫ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইডে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
 
প্রকাশিত তথ্য অনুযায়ী, ২০১৩ সালের তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির কর-পরবর্তী মুনাফা ছিলো ১.৬৩ মিলিয়ন টাকা। বেসিক ইপিএস ছিলো ৩ পয়সা।
 
কোম্পানির শেয়ার প্রতি আয় ওয়েটেড এভারেজ আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারের ওপর ভিত্তি করে হিসাব করা হয়েছে। যা ২০১৩ ও ২০১৪ উভয় সালে শেয়ার সংখ্যার পরিমাণ ৫২ কোটি ৮ লাখ।
 
ডিএসই’র ওয়েবসাইটে বলা হয়েছে, ২০১৪ সালের তৃতীয় প্রান্তিকে অর্থাৎ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৩ মাসে আইপিও-পরবর্তী ৬৪ কোটি ৮ লাখ সংখ্যক শেয়ারের ওপর ভিত্তি করে প্রতিষ্ঠানটির বেসিক ইপিএস হবে ১৭ পয়সা।
 
প্রতিষ্ঠানটি ২০১৪ সালের প্রথম ৯ মাসে কর-পরবর্তী মুনাফা করেছে ৬৪.৪০ মিলিয়ন টাকা। এ সময়ে বেসিক ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ২২ পয়সা। পূর্ববতী বছরের একই সময়ে কর-পরবর্তী মুনাফা ছিলো ৬.৮৪ মিলিয়ন টাকা। আর বেসিক ইপিএস ১৩ পয়সা। কোম্পানির এ শেয়ারপ্রতি আয় হিসাব করা হয়েছে ওয়েটেড এভারেজ আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারের ওপর ভিত্তি করে।
 
প্রতিষ্ঠানটির আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ার ছিলো ৫২ কোটি ৮ লাখ। আর ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর শেষে আইপিও-পরবর্তী শেয়ার সংখ্যা ৬৪ কোটি ৮ লাখ। এই শেয়ারের ওপর ভিত্তি করে শেয়ার প্রতি আয় দাঁড়ায় ৯৯ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য(এনএভি) হবে ১২ টাকা ৩০ পয়সা।
 
বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।