ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজার নিয়ে ৬ অ্যাসোসিয়েশনের বৈঠক ৩০ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৫
পুঁজিবাজার নিয়ে ৬ অ্যাসোসিয়েশনের বৈঠক ৩০ মার্চ

ঢাকা: পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণ ও বাজারকে ভাল অবস্থানে নিয়ে যাওয়ার লক্ষ্যে আগামী ৩০ মার্চ বৈঠক করবে পুঁজিবাজার সংশ্লিষ্ট ৬টি অ্যাসোসিয়েশন।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বোর্ডরুমে দুপুর ১২টায় বৈঠকটি অনুষ্ঠিত হবে।


 
ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত বৈঠকে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন, অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ, বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশন এবং অ্যাসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ’র প্রতিনিধিদের উপস্থিত থাকার কথা রয়েছে।
 
বৈঠকের বিষয়ে জনতে চাইলে ডিএসইর সাবেক সভাপতি ও ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র সভাপতি আহসানুল ইসলাম টিটু বাংলানিউজকে বলেন, পুঁজিবাজার সংশ্লিষ্ট ৬টি অ্যাসোসিয়েশন রয়েছে। পুঁজিবাজার নিয়ে এ অ্যাসোসিয়েশনগুলো বিভিন্ন সময় নিজ নিজ অবস্থান থেকে বক্তব্য দিচ্ছে। এক অ্যাসোসিয়েশনের সঙ্গে অন্য অ্যাসোসিয়েশনের তেমন সমন্বয় নেই। তাই অ্যাসোসিয়েশনগুলোর মধ্যে সমন্বয় সাধন ও নিজেদের একটি প্লাটফর্ম তৈরির করাও বৈঠকের অন্যতম প্রধান লক্ষ্য।
 
টিটু বলেন, মানুষের কাছে টাকা আছে। কিন্তু তারা পুঁজিবাজারে বিনিয়োগ করছে না। কিভাবে এ সমস্য সমাধান করা যায় সে বিষয়ে বৈঠকে আলোচনা হবে।
 
তিনি আরও বলেন, বিভিন্ন সময়ে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) থেকে বিভিন্ন নির্দেশনা জারি করা হয়।

অনেক সময় নিয়ন্ত্রক সংস্থাগুলোর নির্দেশনার মধ্যে সমন্বয় না থাকায় পুঁজিবাজারে নেতিবাচক প্রভাব পড়ে। এ বিষয়েও বৈঠকে আলোচনা হবে এবং করণীয় ঠিক করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।