ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ১০% নগদ লভ্যাংশ ঘোষণা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৫
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ১০% নগদ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার(৩০ মার্চ’২০১৫) কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরে এ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করা হয়েছে।



ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিনিয়োগকারী বাছাইয়ের জন্য আগামী ১৬ এপ্রিল রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে। এছাড়া ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১ জুন, স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা(এজিএম) আহ্বান করা হয়েছে।

শেষ হওয়া অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১.৬৬ টাকা, শেয়ারপ্রতি সম্পদ হয়েছে ১৭.৫১ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১.৭১ টাকা।

২০১৩ সালে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ওই বছর নিট মুনাফা ছিল ৪ কোটি ৮৬ লাখ ১০ হাজার টাকা, ইপিএস ১ টাকা ৫৫ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ১৬ টাকা ৩৬ পয়সা।
২০০৮ সালে তালিকাভুক্ত এ কোম্পানির পরিশোধিত মূলধন ৩১ কোটি ৩০ লাখ টাকা। রিজার্ভ ১৫ কোটি ৪০ লাখ টাকা। মোট শেয়ারের ৩০ দশমিক ২৫ শতাংশ উদ্যোক্তা পরিচালকদের কাছে, ২০ দশমিক ৩ শতাংশ প্রতিষ্ঠান এবং বাকি ৪৯ দশমিক ৪৫ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।