ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

ফের কমলো সূচক-লেনদেন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
ফের কমলো সূচক-লেনদেন

ঢাকা: একদিনের ব্যবধানে দেশের দুই স্টক এক্সচেঞ্জে বুধবার(১ এপ্রিল’২০১৫)কমেছে সূচক। একইভাবে কমেছে লেনদেনও।



বুধবার ডিএসইতে ৩৫৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে প্রায় ৯৩ কোটি টাকা কম। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৪৫২ কোটি ৭২ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত ছিল ৪৫টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫১৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৯৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭১৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- এমজেএল বাংলাদেশ, স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, এসিআই লিমিটেড, শাশা ডেনিমস, বেক্সিমকো, লাফার্জ সুরমা সিমেন্ট, সাইফ পাওয়ারটেক, কেপিসিএল এবং ইফাদ অটোস।

বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) ২৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই  ৪০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮২৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত ছিল ৩১টির।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।