ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

আইসিবি ফার্স্ট মিউচুয়াল ফান্ডের লেনদেন চালু থাকবে

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
আইসিবি ফার্স্ট মিউচুয়াল ফান্ডের লেনদেন চালু থাকবে

ঢাকা: ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ(আইসিবি) পরিচালিত ফার্স্ট মিউচুয়াল ফান্ডের লেনদেন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত বৃহস্পতিবার(৯ এপ্রিল’ ২০১৫) কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



এতে বলা হয়েছে, আইনগত প্রক্রিয়ার মাধ্যমে ফান্ডটির অবসায়ন/রূপান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন/পর্যালোচনাধীন রয়েছে। এ অবস্থায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশের দুই স্টক এক্সচেঞ্জে ফান্ডটির লেনদেন চালু থাকবে।

কমিশন ২০১৪ সালের ২৯ অক্টোবর আইসিবি পরিচালিত প্রথম মিউচুয়াল ফান্ডের মেয়াদ চলতি বছরের, অর্থাৎ ২০১৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নির্দিষ্ট করে দেয়। এই সময়ের মধ্যে ফান্ডটিকে অবসায়ন বা অমেয়াদি ফান্ডে রূপান্তরের নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু সেই কার্যক্রম শুরু করেনি আইসিবি।

১৯৮০ সালে আইসিবি মিউচুয়াল ফান্ডটি শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে এই ফান্ডটির পরিশোধিত মূলধনের পরিমাণ হচ্ছে ৮০ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।