ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

সাপ্তাহিক লেনদেনে ২য় স্থানে মবিল যমুনা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫
সাপ্তাহিক লেনদেনে ২য় স্থানে মবিল যমুনা

ঢাকা: গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) লেনদেন তালিকার ২য় অবস্থানে ছিল জ্বালানি খাতের কোম্পানি মবিল যমুনা লুব্রিক্যান্ট। ডিএসইতে এ সপ্তাহে কোম্পানিটির দর ২ দশমিক ৯ শতাংশ বেড়ে ১৩১ টাকা ৩০ পয়সায় উন্নীত হয়।



গত এক মাসে এর সর্বনিম্ন দর ছিল ১১৮ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ দর ওঠে ১৩৩ টাকা ৭০ পয়সা। এক বছরে সর্বোচ্চ দর ছিল ১৫৯ টাকা ৬০ পয়সা ও সর্বনিম্ন ৬৯ টাকা ১০ পয়সা।

ওই সপ্তাহে ডিএসইর মোট লেনদেনের সাড়ে ৬ শতাংশেরও বেশি ছিল এ কোম্পানিটির দখলে। ১ নম্বরে ছিল সম্প্রতি লেনদেন চালু হওয়া ইউনাইটেড পাওয়ারের।

২০১১ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত মবিল যমুনা লুব্রিক্যান্টের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ২৩৮ কোটি ৫০ লাখ টাকা।

মোট শেয়ারসংখ্যা ২৩ কোটি ৮৪ লাখ ৭৩ হাজার ২০০। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৫৮. ৩৬ শতাংশ, সরকার ১৯.৪৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১২. ৯১ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী .১৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে বাকি ৯.১২ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।