ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

এপ্রিলে বিও হিসাব বেড়েছে সাড়ে ৮ হাজার

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মে ১০, ২০১৫
এপ্রিলে বিও হিসাব বেড়েছে সাড়ে ৮ হাজার

ঢাকা: শেয়ারবাজারের অস্থিরতার মধ্যে বেনিফিশিয়ারি ওনার্স(বিও) হিসাব খোলার বাড়ছেই। গত এপ্রিল মাসে বিনিয়োগকারীরা সাড়ে ৮ হাজারের বেশি বিও হিসাব খুলেছে।



তবে এপ্রিল মাসে আগের মাস অর্থাৎ মার্চ মাস থেকে নতুন বিও হিসাব কম খোলা হয়েছে। মার্চ মাসে নতুন বিও হিসাব খোলা হয়েছে ১৭ হাজার ৮২২টি।

সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এপ্রিল মাসে নতুন ৮ হাজার ৫২৩টি নতুন বিও হিসাব খোলা হয়েছে। আর এতে করে এপ্রিল শেষে বিওধারীর সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লাখ ২৩ হাজার ৮৭৮টিতে।

এর মধ্যে পুরুষ বিওধারী বেড়েছে ৮ হাজার ৮৭৭টি, নারী বিও বেড়েছে ২ হাজার ৫৮৭টি আর কোম্পানি বিও বেড়েছে ৫৯টি।

মার্চের শেষ দিন পুরুষ বিও সংখ্যা ছিল ২৩ লাখ ৪৩ হাজার ৭০৮টি, যা এপ্রিলের শেষ দিন এসে দাঁড়িয়েছে ২৩ লাখ ৪৯ হাজার ৫৮৫টিতে। এপ্রিল শেষে নারী বিওধারীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৬৩ হাজার ৮০৯টিতে, যা মার্চ শেষে ছিল ৮ লাখ ৬১ হাজার ২২২টিতে।

আর এ সময় কোম্পানি বিও দাঁড়িয়েছে ১০ হাজার ৪৮৪টিতে, যা মার্চের শেষ দিন ছিল ১০ হাজার ৪২৫টিতে।

এদিকে মার্চ মাসে দেশে অবস্থানরত বিওধারীর সংখ্যা ৭ হাজার ৭৭৩টি বেড়ে দাঁড়িয়েছে ৩০ লাখ ৫৯ হাজার ১১২টিতে, মার্চ শেষে এ সংখ্যা ছিল ৩০ লাখ ৫১ হাজার ৩৩৯টি।

এ সময়ে বিদেশে অবস্থানরতদের বিও ১ লাখ ৫৩ হাজার ৫৯১টি থেকে ১ লাখ ৫৪ হাজার ২৮২টিতে এসে দাঁড়িয়েছে। অর্থাৎ এপ্রিলে প্রবাসী বিও বেড়েছে ৬৯১টি।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মে ১০, ২০১৫
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।